ঢাকাTuesday , 9 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

পাঞ্জাবকে ৫ উইকেটে হারালো কেকেআর

parag arman
May 9, 2023 12:48 am
Link Copied!

পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে আইপিএলে প্লে অফের দৌড়ে টিকে রইলো কোলকাতা নাইটরাইডার্স। ঘরের মাঠে শেষ বলে থ্রিলার, ম্যাচ জেতালেন রিঙ্কু সিং।

সোমবার ইডেনে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক নীতিশ রাণা। পাঞ্জাবের হয়ে ব্যাট করতে নামেন অধিনায়ক শিখর ধাওয়ান ও প্রভিসিমরান সিং। কেকেআরের একাদশ অপরিবর্তিত রাখে। কেকেআরের বিরুদ্ধে শিখর ধাওয়ান ৪৯তম আইপিএল অর্ধশতরানটি পূর্ণ করেন ৩৮ বলে। ৯টি চার ও ১টি ছয়ের সাহায্যে শিখর ৪৭ বলে সর্বাধিক ৫৭ রান করেন।

নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভার কম করায় শাস্তির মুখে পড়ে কেকেআর। একজন ফিল্ডারকে ৩০ গজ বৃত্তের মধ্যে রাখতে হয়। শেষ ওভারে ২১ রান খরচ করেন হর্ষিত রানা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে পাঞ্জাব। এদিন নাইটদের হয়ে বল হাতে তিন উইকেট নেন বরুণ চক্রবর্তী। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। পাশাপাশি হর্ষিত রানা ৩ ওভার বল করে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন এই পেসার। সুয়াশ এবং নীতীশ রানা একটি করে উইকেট নেন। তবে এই ম্যাচে ব্যর্থ সুনীল নারিন। কেন তাঁকে খেলানো হচ্ছে সেটা নাইট টিম ম্যানেজমেন্টই বলতে পারবে।

১৮০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে কলকাতার হয়ে নামলেন জেসন রয় ও রহমনুল্লাহ গুরবাজ। কিন্তু এই ম্যাচেও ওপেনিং জুটি রান পেল না। ১৫ রান করে এলিসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরলেন গুরবাজ। ৩৮ রানের মাথায় প্রথম উইকেট খোয়াল কলকাতা। পাওয়ার প্লে শেষে ৫২ রান তোলে নাইটরা। এরপরই বড় ধাক্কা খায় কেকেআর। হরপ্রীত ব্রার ফেরান জেসন রয়কে। শাহরুখ খানের হাতে ক্যাচ দিয়ে ৩৮ রানেই আউট হলেন কেকেআর ওপেনার। এরপর ব্যাট করতে নামেন ভেঙ্কটেশ আইয়ার। ক্যাপ্টেন রানার সঙ্গে জুটি গড়ে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ভেঙ্কটেশ আইয়ার। অর্ধশতরানের পার্টনারশিপ গড়ে তোলে এই জুটি। তবে ঝুঁকি নিতে গিয়ে আউট হন ভেঙ্কটেশ আইয়ার। ১১ রান করে রাহুল চাহারের বলে আউট হন তিনি।

এরপর ব্যাট করতে নামেন রাসেল। অর্ধশতরান করেই আউট হন অধিনায়ক নীতীশ রানা। ৩৮ বলে ৫১ রান করে রাহুল চাহারের বলে সাজঘরে ফেরেন কেকেআর অধিনায়ক। ফিনিশারের ভূমিকায় আসেন রিঙ্কু সিং, তার সঙ্গী আন্দ্রে রাসেল। দুরন্ত ব্যাটিং করেন ক্যারিবিয়ান তারকা। ব্যাট হাতে করলেন ৪২ রান। অবশ্য শেষ বলে বাজিমাত করলেন সেই রিঙ্কু সিং।

এতে ১১ ম্যাচে ১০ পয়েন্ট হলো এখন কেকেআর। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে নীতীশ রানার দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।