ঢাকাSaturday , 20 April 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দিয়াবাতের ৫, মোহামেডানের রেকর্ড ৮ গোল!

Sahab Uddin
April 20, 2024 10:02 pm
Link Copied!

গতকাল হকি লিগে মোহামেডান রিফিউজ টু প্লে ঘটনা ঘটিয়ে শিরোপা হাতছাড়া করেছে। সেই ঘটনার একদিন পরই আজ (শনিবার) মোহামেডানের ফুটবল দল দারুণ ফলাফল করেছে। ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মোহামেডান ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।

২০০৭ সাল থেকে দেশের পেশাদার ফুটবল লিগ প্রবর্তন হয়েছে। পেশাদার লিগে মোহামেডানের ৮ গোল দেওয়ার ঘটনা এটাই প্রথম। আরেক ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়নের জালে কখনও আট গোল দেওয়ার ঘটনাও স্মরণ করতে পারেননি দুই দলের সাবেক ফুটবলাররা।

মোহামেডানের বর্তমান ফুটবল দলের ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীব বলেন, ‘আশি-নব্বইয়ের দশকে মোহামেডানের অনেক ম্যাচে আট গোলের রেকর্ড রয়েছে। পিডব্লিউডি’র বিপক্ষে আমার হ্যাটট্রিকে মোহামেডান ৮ গোল দিয়েছিল।’

মোহামেডানের আজকের বড় জয়ের নায়ক দলটির অধিনায়ক সুলেমান দিয়াবাতে। মালির এই ফুটবলার দুর্দান্ত ফর্মে রয়েছেন। আজ একাই পাঁচ গোল করেছেন তিনি। ঘরোয়া ফুটবলে কাজী সালাউদ্দিন ও মেজর হাফিজউদ্দিনের ডাবল হ্যাটট্রিক করার কৃতিত্ব রয়েছে। পাঁচ গোলের ঘটনা রয়েছে পেশাদার ফুটবলেও। মোহামেডানের হয়ে সাম্প্রতিক সময়ে পাঁচ গোল রয়েছে সাবেক জাতীয় অধিনায়ক জাহিদ হাসান এমিলির। তিনি তার সেই ম্যাচ স্মরণ করে বলেন, ‘আরামবাগের বিপক্ষে আমি পাঁচ গোল করেছিলাম। সেই ম্যাচের স্কোরলাইন ছিল ৭-০।’

ময়মনসিংহে মোহামেডানের আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিল ব্রাদার্স। আট গোল করলেও শুরুতে মোহামেডানকে গোল পেতে ৩৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ম্যাচের ৩৪ মিনিটে বক্সের বাইরে থেকে ছোট বক্সে বল পাঠান মোজাফ্ফারভ। বল বুঝে নিয়ে দারুণ শটে গোল করে মোহামেডানকে এগিয়ে নেন শাহরিয়ার ইমন (১-০)। ৪৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২) মোজফ্ফারভের জোগান দেওয়া বলে দিয়াবাতে (৩-০) নিজের গোলের জোড়া পূর্ণ করেন।

৬৯ মিনিটে হ্যাটট্রিক করেন সুলেমান দিয়াবাতে (৪-০)। তিন মিনিট পর আবারও তার গোল। ৭৫ মিনিটে জাফর ইকবালের পাসে গোল করেন মোহামেডানের স্থানীয় ফরোয়ার্ড জুয়েল মিয়া (৬-০)। ৮৭ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল পোস্টের কাছ থেকে লাফিয়ে উঠে হেডে ব্রাদার্সের জালে পাঠান নাইজেরিয়ান ডিফেন্ডার ইমানুয়েল টনি (৭-০)। ৮৮ মিনিটে বল নিয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন দিয়াবাতে (৮-০)।

একইদিনে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ১-০ গোলে হারিয়েছে ফর্টিস এফসিকে। ম্যাচের ২৪ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন বসুন্ধরার মিগেল। ডরিয়েলটন গোমেজের বাড়ানো বল দারুণ শটে ফর্টিসের জালে পাঠান মিগেল (১-০)। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে হারায় রহমতগঞ্জকে। নাইজেরিয়ান ফরোয়ার্ড পল সেনের গোলে ম্যাচের ১৫ মিনিটে লিড নেয় চট্টগ্রাম আবাহনী (১-০)। ৪৮ মিনিটে রায়হান হাসান ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। ৫৭ মিনিটে পেনাল্টি পায় রহমতগঞ্জ। সেখান থেকে বুয়েটাংয়ের স্পট কিক আশ্রয় নেয় চট্টগ্রাম আবাহনীর জালে (২-১)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।