ঢাকাFriday , 6 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

জিতে খুশি ল্যাদাম, ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা বাটলারের

parag arman
October 6, 2023 12:10 am
Link Copied!

শুধু ওয়ান ডে ফরম্যাটেই নয়, টি-টোয়েন্টিতেও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সাদা বলের ক্রিকেটে তারা কতটা বিধ্বংসী এটা থেকেই বোঝা যায়। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের কোচ সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর নামের সঙ্গে সামঞ্জস্য রেখেই টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটিং স্টাইলের নাম হয়েছে ‘বাজবল’। ভারতের মাটিতে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যেন বাজবলই দেখা গেল। তবে সেটা নিউজিল্যান্ড ব্যাটিংয়ে। ইংল্যান্ডের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য মাত্র ৩৬.২ ওভারেই ছুঁয়ে ফেলল কিউইরা। উইকেট পড়ল মাত্র একটি। বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে দাপুটে জয়ের পর নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাদাম কনওয়ে-রাবীন্দ্র জুটিকেই কৃতিত্ব দিলেন। তেমনই হার দিয়ে টুর্নামেন্ট শুরু নিয়ে জস বাটলার, পরের ম্যাচগুলোতে ভুলের পুনরাবৃত্তি করতে চান না।

ইংল্যান্ডের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় উইকেটে ২৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি ডেভন কনওয়ে এবং রাচিন রাবীন্দ্রর। আইপিএলে চেন্নাই সুপার কিংসে খেলেন কনওয়ে। ভারতীয় কন্ডিশন সম্পর্কে তাঁর অজানা নয়। নজর কাড়লেন তরুণ সঙ্গী রবীন্দ্র। কিউয়ি অধিনায়ক টম ল্যাদাম ম্যাচ শেষে বলেন, ‘রাচিন ও ডেভনের দুর্দান্ত জুটি। তবে বোলারদের কৃতিত্ব দিতে হবে। প্রথম ৩০ ওভার ইংল্যান্ড যে পরিস্থিতিতে ছিল, সেখান থেকে ২৮০-র ঘরে তাদের আটকে রাখা, দারুণ।’

মাত্র ২৩ বছরের রাচিন রাবীন্দ্র ১২৩ এবং অভিজ্ঞ ওপেনার কনওয়ে ১৫২ রানে অপরাজিত থাকেন। বিশ্বকাপের মহামঞ্চে তাঁদের এই পারফরম্যান্সে কোনও প্রশংসাই যেন যথেষ্ঠ নয়। ল্যাদাম আরও বলেন, ‘সবচেয়ে আনন্দের বিষয়, ইংল্যান্ড যেমন বোলিং করেছে রাচিন ও কনওয়ে সেভাবেই খেলেছে। রাচিন অনবদ্য একটা ইনিংস খেলল। ওর জন্য গর্ব হচ্ছে।’ ৯ উইকেটের জয়ে বোলারদেরও কৃতিত্ব দিতে ভুলছেন না টম।

অন্য দিকে, প্রথম ম্যাচ হেরে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেন, ‘আমাদের জন্য হতাশার দিন। সবদিক থেকেই নিউজিল্যান্ড আমাদের উড়িয়ে দিয়েছে। এই হার হজম করা কঠিন। তবে এটা দীর্ঘ টুর্নামেন্ট।’  বাটলার ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় বলেন, ‘আমাদের টিমে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে। একটা হারে ভেঙে পড়ব না। তেমনই জিতলেও মাটিতে পা রাখতে হবে। আজ যে লক্ষ্যটা দিয়েছি, তা গড়েরও কম। আমাদের লক্ষ্য ছিল অন্তত ৩৩০ রান করা।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।