ঢাকাThursday , 18 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসর বিপিএল শুরু কাল

parag arman
January 18, 2024 11:36 am
Link Copied!

আগের আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং দুর্দান্ত ঢাকার মধ্যকার খেলা দিয়ে আগামীকাল শুক্রবার বেলা আড়াইটায় মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসর। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, উদ্বোধনী দিনের অপর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট স্টাইকার্স।

এবারও কয়েকটি ধাপে দেশের তিন ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট উপলক্ষে ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে মিরপুরের হোম অফ ক্রিকেট। সাত দলের অধিনায়করাও ট্রফি নিয়ে করেছেন ফটোসেশন। ঘোষিত সূচি অনুযায়ী সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে দ্বিতীয় ম্যাচটি।

ফরচুন বরিশালেন বিদেশিরা

বিপিএলে ফরচুন বরিশাল মানেই তারকায় ঠাসা স্কোয়াড। ব্যতিক্রম হয়নি এবারও। দেশি ক্রিকেটারদের মধ্য থেকে বড় বড় তারকাদের দলভুক্ত করা ফ্র্যাঞ্চাইজিটি বিদেশি ক্রিকেটারদের দলভুক্ত করার ক্ষেত্রেও দেখিয়েছে মুন্সিয়ানা। যদিও বিদেশিদের শুরু থেকে পাওয়া যাবে কি না, আদৌ কত দিন পাওয়া যাবে- এ নিয়ে সংশয় আছে অনেকের।

বরিশালের বিদেশিরা ইতোমধ্যে আসা শুরু করেছেন, আসবেন ২২ জানুয়ারি পর্যন্ত। ১৭ জানুয়ারি এসেছেন মোহাম্মদ ইমরান, তিনি থাকবেন ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৮ জানুয়ারি এসে ইবরাহিম জাদরান ২৮ জানুয়ারি পর্যন্ত দলের সাথে থাকবেন। দুনিথ ওয়েল্লালাগেও আসছেন ১৮ জানুয়ারি, থাকবেন ৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

ইয়ানিক কারিয়াহ ১৮ জানুয়ারি এসে টুর্নামেন্টের শেষ পর্যন্ত থাকবেন। পাকিস্তানি কিংবদন্তি শোয়েব মালিক ১৯ জানুয়ারি দলের সাথে যোগ দিয়ে পিএসএলের আগপরজন্ত অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবেন বিপিএলে। তার স্বদেশী ফখর জামান ও আব্বাস আফ্রিদি ২২ জানুয়ারি এসে পিএসএলে যোগ দেওয়ার আগপর্যন্ত বিপিএলে খেলবেন।

এদিকে ডেভ হোয়াটমোরকে প্রধান কোচ করে আনার ঘোষণা দিলেও বাংলাদেশের সাবেক এই কোচ দলে পালন করবেন টেকনিক্যাল ডিরেক্টরের ভূমিকা। ফরচুন বরিশাল কর্তৃপক্ষ নিজেরাই বিষয়টি নিশ্চিত করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।