ঢাকাFriday , 10 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

গোলরক্ষক সোহেলের হাস্যকর ভুলে জয়বঞ্চিত আবাহনী

Sahab Uddin
May 10, 2024 9:45 pm
Link Copied!

ম্যাচ গড়িয়েছে ৮৮ মিনিটে। বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে তখন ১-০ গোলে এগিয়ে আবাহনী। এই স্কোর রেখে বাকি সময় শেষ করতে পারলেই পয়েন্ট টেবিলে মোহামেডানের সমান হতো আকাশি-নীলদের।

শিরোপা পুনরুদ্ধারের সম্ভাবনা শেষের পর আবাহনীর সামনে রানার্সআপ হওয়ারও দারুণ সুযোগ। ঠিক তখনই হাস্যকর গোল খেলেন আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

বক্সের বেশ বাইরে থেকে এম এস বাবলুর নেওয়া গড়ানো শট সোহেলের হাত ফসকে দুই পায়ের ফাঁক দিয়ে জড়িয়ে গেলো জালে। জিততে থাকা ম্যাচ ১-১ গোলে ড্র। কিংসের কাছে হারের পরের পর ড্র। পরপর দুই ম্যাচে ৫ পয়েন্ট খুইয়ে এখন দুইয়ে ওঠার লক্ষ্যই নড়বড়ে আবাহনীর।

সোহেলের এ ধরনের গোল হজম নতুন নয়। এমন হাস্যকর গোল খেয়ে ক্লাব ও জাতীয় দলকে অনেকবার ডুবিয়েছেন দেশের সিনিয়র এই গোলরক্ষক। আবাহনীর ঘরের ছেলে হয়ে যাওয়া সেই সোহেল এবার দলকে ডোবালেন গুরুত্বপূর্ণ ম্যাচে।

নবম মিনিটে স্টুয়ার্ট কর্নেলিয়াসের গোলে লিড নিয়েছিল আবাহনী। ডান দিক থেকে এনামুল গাজীর ক্রস মাথায় লাগিয়েও ঠেকাতে পারেননি পুলিশের উজবেক ডিফেন্ডার আজামত আবদুল্লায়েভ। বল চলে যায় কর্নেলিয়াসের কাছে। কোনো ভুল করেননি এই গ্রানাডিয়ান। জিতলে ২৮ পয়েন্ট নিয়ে মোহামেডানের সমান হতো আবাহনী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে আবাহনী একবারের জন্যও টেবিলের দ্বিতীয় স্থানে উঠতে পারেনি। দ্বিতীয় রাউন্ড থেকে দুইয়ে থেকেই এগিয়ে চলছে মোহামেডান। লিগের একমাত্র অপরাজিত দল সাদাকালোরা এখন এক ম্যাচ কম খেলে আবাহনীর চেয়ে এগিয়ে দুই পয়েন্টে।

আবাহনীর আক্রমণের প্রধান অস্ত্র কর্নেলিয়াস আগের ম্যাচেও গোল করেছিলেন। তবে এই গ্রানাডিয়ান গোল যেমন করছেন, তেমন মিসও করছেন। তার মিসগুলো আবাহনীকে বেশি ভোগাচ্ছে।

শুক্রবার গোপালগঞ্জে আবাহনীকে এগিয়ে দেওয়ার পর ব্যবধান বাড়ানোর একাধিক ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। যার ফল ম্যাচ শেষে দুই পয়েন্ট হারিয়ে ঘরে ফেরা।

গত মৌসুমে টেবিলের তিনে থেকে চকম দেখিয়েছিল বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। তিনে না হোক এ ড্রয়ে চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা টিকে থাকলো তাদের।
ম্যাচ শেষে সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছে পুলিশের গোলদাতা বাবলুর হাতে। কেবল গোলই করেননি, আবাহনীর রক্ষণে বেশ কয়েকবার হানাও দিয়েছেন তিনি। ম্যাচের পর আবাহনীর আর্জেন্টিনাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানির মুখই বলে দিচ্ছিল কতটা বিরক্ত তিনি। এমন গোল খেলে কী আর করার তার?

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।