ঢাকাThursday , 11 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ইন্দোনেশিয়ায় ব্যর্থ শুটাররা

Sahab Uddin
January 11, 2024 11:58 pm
Link Copied!

যে মুহূর্তে জ্বলে ওঠার কথা ছিল, সেই শেষ সিরিজে গিয়ে নিষ্প্রভ রবিউল ইসলাম। মাত্র শূন্য দশমিক ৩ পয়েন্টের জন্য রবিউলের প্যারিস অলিম্পিকে যাওয়ার স্বপ্নপূরণ হলো না।

গতকাল ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত এশিয়া অলিম্পিক বাছাইয়ে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে ৬২৮ পয়েন্ট নিয়ে ফাইনাল রাউন্ডে ওঠা হলো না তাঁর। রবিউলের আফসোসের দিনটি বাংলাদেশের শুটিংয়ের জন্যও হতাশার বটে। ইন্দোনেশিয়ায় অলিম্পিক কোটা প্লেসের স্বপ্নপূরণ হলো না বাংলাদেশের।

এশিয়া থেকে অলিম্পিক কোটা না পেলেও আরেকটি সুযোগ পাচ্ছেন বাংলাদেশের শুটাররা। এপ্রিলে ব্রাজিলে অনুষ্ঠেয় শুটিং বিশ্বকাপে কঠিন প্রতিপক্ষের সঙ্গে লড়াইয়ে টক্কর দিতে পারলেই হয়তো অলিম্পিকের টিকিট মিলবে রবিউল-অর্ণবদের।

গত ৮ জানুয়ারি শুরু হওয়া এশিয়ান অলিম্পিক বাছাইয়ে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলাতে পারেননি বাংলাদেশের শুটাররা। গত সোমবার ছেলে ও মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলেও ভালো স্কোর করতে পারেননি আনজিলা আমজাদরা। অথচ এশিয়া থেকে অলিম্পিকে কোটা প্লেসের দারুণ সুযোগ ছিল বাংলাদেশের সামনে। শক্তিশালী দেশগুলোর আগেই প্যারিস অলিম্পিকের কোটা নিশ্চিত হয়েছিল। তাই তারা এ আসরে পদক জিতলেও কোনো সমস্যা হতো না কম শক্তিধর দেশগুলোর জন্য।

সে হিসেবে বাংলাদেশের জন্য এবার ভালো সুযোগ ছিল। কিন্তু বড় মঞ্চে স্নায়ুর চাপ ধরে রাখতে না পারা অর্ণব শারার-কামরুন নাহার কলিরা হতাশ করেছেন। রবিউল লড়াকু পারফরম্যান্স উপহার দিলেও বাকি দুই শুটার জিদান হোসেন ও অর্ণব শারারও ভালো স্কোর করেননি। ৬২৫ দশমিক ৪ পয়েন্ট স্কোর করে ৫৫ জনের মধ্যে ২১তম হয়েছেন জিদান। আর ৬২৩ দশমিক ৩ স্কোর করে ৩২তম অর্ণব। এ ইভেন্টে হতাশ করেছেন মেয়েরাও। শায়রা আরেফিন ৬২ জনের মধ্যে হয়েছেন ১৮তম। তিনি করেন ৬২৬.৮। জাফিরা খানম ২৭তম। তিনি করেছেন ৬২৫.১। সবচেয়ে বাজে করেছেন কামরুন্নাহার কলি। তাঁর স্কোর ৬২৪। তিনি হয়েছেন ৩৪তম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।