ঢাকাTuesday , 28 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

রেমালের মধ্যেই সাঁতারে ১০ রেকর্ড

Sahab Uddin
May 28, 2024 9:25 am
Link Copied!

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সারা দিনই ভারী বৃষ্টিপাত হয়েছে রাজধানীতে। প্রাকৃতিক দুযোগ ও বৈরি আবহাওয়াতেও বিঘ্নিত হয়নি বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতার আয়োজন। জাতীয় সাঁতারের তৃতীয় দিনে ২৮টি ইভেন্ট হয়েছে। এর মধ্যে ১০টি ইভেন্টে হয়েছে নতুন জাতীয় রেকর্ড।

বিকেএসপির সাঁতারু তোফায়েল সেরা সাঁতারুর দৌড়ে এগিয়ে আছেন এবার। বিকেএসপির দ্বাদশ শ্রেনীর ছাত্র প্রথমবার বয়সভিত্তিক সাঁতারে অংশ নেন ২০১৪ সালে। কিন্তু এর আগে কখনও সেরা সাঁতারু হননি। যদিও এর আগে ৯টি সোনা জিতেছিলেন তিনি।

এবার তোফায়েলের স্বপ্ন সেরা সাঁতারু হওয়ার। এরই মধ্যে তৃতীয় দিন পর্যন্ত ৮টি ইভেন্টে অংশ নিয়ে ৭টিতে সোনা ও ১টিতে রুপা জিতেছেন তোফায়েল। মিরপুর সুইমিং পুলে সাঁতার শেষে বলছিলেন, ‘এবার আশা আছে সেরা সাঁতারু হওয়ার।’ শেষ দিনে আরও ২টি ইভেন্টে অংশ নেবেন তোফায়েল।

৫০ মিটার ফ্রি ষ্টাইলে (১৫-১৭ বছর বালক) রেকর্ড গড়েছেন বিকেএসপির মনির খান তন্ময়। তিনি সময় নেন ০০:২৫.৪৫ সেকেন্ড। ৫০ মিটার ফ্রি ষ্টাইল (১৫-১৭ বছর বালিকা) ইভেন্টে বিকেএসপির পলি খাতুন রেকর্ড গড়েছেন। তিনি সময় নিয়েছেন ০০:২৯.৮৪ সেকেন্ড।

৪০০ মিটার ফ্রি ষ্টাইলে (১৩-১৪ বছর বালিকা) নতুন রেকর্ড গড়েছেন বিকেএসপির মাইশা আক্তার মীম। তিনি সময় নেন ০৫:২৮.৬৯ সেকেন্ড।

৪০০ মিটার ফ্রি স্টাইলে (১৮-২০ বছর যুবতী) বিভাগে নতুন রেকর্ড গড়েছেন মোছা এ্যানি আক্তার। বিকেএসপির সাঁতারু সময় নেন ০৫:১৯.০৬ সেকেন্ড। এরপর ৫০ মিঃ ফ্রি ষ্টাইলের ১১-১২ বছর বালক বিভাগে রেকর্ড গড়েন বিকেএসপির মোঃ তৌফিক। তিনি সময় নেন ০০:২৮.০৫ সেকেন্ড।

প্রথম দুই দিনে সাঁতারে হয়েছে ৬টি রেকর্ড। তৃতীয় দিনে হয়েছে ১০টি রেকর্ড। সব মিলিয়ে এ পর্যন্ত হয়েছে ১৬টি রেকর্ড। তৃতীয় দিন পর্যন্ত বিকেএসপি ৬৮টি সোনা, ৪৪টি রুপা ও ১৪টি ব্রোঞ্জ নিয়ে পদক তালিকায় শীর্ষে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।