ঢাকাThursday , 2 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ যুব গেমসের পঞ্চম দিনের ফল

parag arman
March 2, 2023 6:58 pm
Link Copied!

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসে টেবিল টেনিস তরুণী দ্বৈত ইভেন্টে স্বর্ণ জিতেছে চট্টগ্রাম। শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার ফাইনালে চট্টগ্রামের খৈ খৈ মারমা-ঐশী রহমান জুটি ৩-০ গেমে খুলনার লক্ষী দে-আনিকা খাতুন জুটিকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। এই ইভেন্টের ব্রোঞ্জ জিতেছে রংপুর ও রাজশাহী। তরুণ বিভাগের দ্বৈতে স্বর্ণপদকও জিতেছে চট্টগ্রাম বিভাগ। ফাইনালে হাসিবুর রহমান ও প্রমিত দে জুটি ৩-১ গেমে রাজশাহীর নাফিস ইকবাল ও জয় ইসলাম জুটিকে হারায়। এই বিভাগে ব্রোঞ্জ জিতেছে খুলনা ও ঢাকা।

জিমনাস্টিকস

জিমন্যাস্টিকস তরুণ বিভাগের পোমেল হর্স ব্যক্তিগত ইভেন্টে স্বর্ন জিতেছেন চট্টগ্রাম বিভাগের তণুরায় ত্রিপুরা (১০.৬৫)। রুপা জেতেন ঢাকা বিভাগের উওয়াইমং মারমা (১০.৫৫)। ব্রোঞ্জ জিতেছেন একই বিভাগের জীবন ত্রিপুরা (৯.৬৫)। তরুণী ভল্টিং টেবিল ইভেন্টে স্বর্ন জিতেছেন চট্টগ্রাম বিভাগের বনফুলি চাকমা (১২.৫০)। ঢাকা বিভাগের খিংখিং সাই মারমা (১১.৯৫) রুপা এবং একই বিভাগের খৈনাই মে মারমা (১১.৩৫) ব্রোঞ্জ জিতেছেন।

তরুণ ভল্টিং টেবিলে স্বর্ন জয় করেন ঢাকার জীবন ত্রিপুরা (১৩.০০)। রুপা জিতেছেন চট্টগ্রাম বিভাগের তণুরায় ত্রিপুরা এবং ব্রোঞ্জ জেতেন চট্টগ্রামের তড়িৎ মোহন চাকমা। ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের নিঝুম খিসা (১১.৯৬৭)। ঢাকার জীবন ত্রিপুরা রৌপ্য এবং রাজশাহী বিভাগের আরিফ ব্রোঞ্জ জেতেন।

কারাতে

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে দুইদিনের কারাতে প্রতিযোগিতা শেষ হয়েছে। শেষ দিনে তরুণ ও তরুণী বিভাগের কুমিতে ৭টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। প্রথম দিন একক কাতা ও কুমিতে মিলিয়ে ৯টি ইভেন্টের খেলা হয়েছিল। মোট ১৬টি ইভেন্টের মধ্যে সর্বোচ্চ ৮টি স্বর্ণ পদক জিতেছে চট্টগ্রাম বিভাগ। এ মাধ্যমে চট্টগ্রামের শ্রেষ্ঠত্বেই শেষ হলো যুব গেমসের কারাতে প্রতিযোগিতা।

হকিতে সেরা ঢাকা বিভাগ

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে হকির তরুণ বিভাগের ফাইনালে ঢাকা বিভাগ ৩-২ গোলে রাজশাহী বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ঢাকার হয়ে ২১, ২৫ ও ৫৯ মিনিটে গোল করেন আমিরুল, পাভেল ও দ্বীন ইসলাম। রাজশাহীর হয়ে ২৪ ও ৩৫ মিনিটে গোল করেন হাবিব হোসেন ও তৈয়ব আলী। এ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে চট্টগ্রাম বিভাগ।

আরচ্যারীতে জ্যোতি ও রিয়াদের ব্রোঞ্জ জয়

আরচ্যারীতে তরুণ-তরুণী বিভাগে ব্যাক্তিগত রিকার্ভ ইভেন্টে রিয়াদ আহমেদ এবং ফারজানা আখতার জ্যোতি পদক জয়।
তরুণ ব্যাক্তিগত রিকার্ভ ইভেন্ট: রাজশাহী বিভাগের আরচ্যার রিয়াদ আহমেদ ৬(১০)-৫(৯) ব্যবধানে টাইব্রেকার এ চট্টগ্রাম বিভাগের আব্দুল্লাহ মোহাম্মদ রাফিকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জিতে নেয় করে।

কাবাডি

তরুণী বিভাগে চ্যাম্পিয়ন খুলনা। ঢাকা কাবাডি স্টেডিয়ামে আজ বিকেলে অনুষ্ঠিত ফাইনালে খুলনা ২৬-১৬ পয়েন্টে বরিশাল ‍বিভাগকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেছে। ব্রোঞ্জ জয় করেছে চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।