ঢাকাWednesday , 5 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এমসিসির আজীবন সদস্যপদ পেলেন মাশরাফি

parag arman
April 5, 2023 2:11 pm
Link Copied!

ক্রিকেটের আইন প্রণেতা সংস্থা মেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। নতুন করে ১৭ জন ক্রিকেটারকে যুক্ত করেছে সংস্থাটি। যেখানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি, মোহাম্মদ হাফিজ, ইয়ন মরগান, সুরেশ রায়না, যুবরাজ সিং, কেভিন পিটারসেন, ডেল স্টেইন ও রস টেলরের মতো এক সময়ের তারকা ক্রিকেটাররা।

দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে মাশরাফি। তবে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সফল এই অধিনায়ক। মাশরাফির আগে প্রথম বাংলাদেশি হিসেবে এই সম্মান পেয়েছিলেন সংগঠক ও সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরি।

এছাড়াও ক্রিকেট না খেললেও দুজনকে সম্মানসূচক সদস্যপদ দিয়েছে এমসিসি। তারা হলেন ডাঃ জেন পাওয়েল ও মেধা লড। পাওয়েল গত বছরের শেষে ইসিবির ডিজেবিলিটি পারফরম্যান্স ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন। আর মেধা তিন যুগেরও বেশি সময় কাটিয়েছেন ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করে।

১৭ জনের তালিকায় সবচেয়ে বেশি রয়েছেন ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। ধোনি, যুবরাজ, রায়নার সঙ্গে জায়গা পেয়েছেন দুই নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী ও মিতালী রাজ। আর ইংল্যান্ডের জেনি গান, লরা মার্শ, আনিয়া শ্রাবসোল, কেভিন পিটারসেন ও এউইন মরগান।

এই তালিকায় পাকিস্তানের একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে প্রায় ৪০০ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে হাফিজের। এ ছাড়া প্রোটিয়াদের হয়ে ৪৩৯ টেস্ট উইকেট নেয়া ডেল স্টেইন এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

এই ক্রিকেটারদের স্বাগত জানিয়ে এমসিসি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ‘এমসিসি বিশ্বের সেরা কিছু ক্রিকেটারকে এই ক্লাবের আজীবন সদস্যপদ প্রদান করে। আজ এই তালিকায় সর্বশেষ অন্তর্ভুক্ত সম্মানিত পুরুষ ও মহিলা ক্রিকেটারদের নাম প্রকাশ করে আমরা আনন্দিত।’

এমসিসির এ বছরের আজীবন সদস্যদরা: মেরিসা অ্যাগুইলিয়েরা (ওয়েস্ট ইন্ডিজ), মহেন্দ্র সিং ধোনি (ভারত), ঝুলন গোস্বামী (ভারত), জেনি গান (ইংল্যান্ড), মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), রাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), লরা মার্শ (ইংল্যান্ড), ইয়ন মরগান (ইংল্যান্ড), মাশরাফি বিন মুর্তজা (বাংলাদেশ), কেভিন পিটারসেন (ইংল্যান্ড), সুরেশ রায়না (ভারত), মিতালি রাজ (ভারত), অ্যামি স্যাটারওয়াট (নিউজিল্যান্ড), অ্যানিয়া স্রুবসোলে (ইংল্যান্ড), যুবরাজ সিং (ভারত), ডেল স্টেইন (সাউথ আফ্রিকা) এবং রস টেলর (নিউজিল্যান্ড)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।