ঢাকাWednesday , 22 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এবার নিষিদ্ধ ‘সিনিয়র’ সোহেল রানাও

Sahab Uddin
November 22, 2023 10:12 pm
Link Copied!

বিশ্বকাপ বাছাইয়ের দুই রাউন্ড মিলিয়ে বাংলাদেশ এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে। গত দুই ম্যাচে নিষেধাজ্ঞার (সাসপেনশন) জন্য খেলতে পারেননি তিন ফুটবলার। এবার আরও এক ফুটবলার একই খড়গে পড়েছেন। পরবর্তী ম্যাচের জন্য নিষেধাজ্ঞায় পড়ছেন মিডফিল্ডার সোহেল রানা।

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। আগামী বছরের ২১ মার্চে অনুষ্ঠিতব্য সেই ম্যাচে খেলতে পারবেন না সিনিয়র মিডফিল্ডার সোহেল রানা। সোহেল রানার প্রাপ্ত দুই হলুদ কার্ডই কিংস অ্যারেনায়। ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এবং সর্বশেষ গতকাল (২১ নভেম্বর) লেবাননের বিপক্ষে হলুদ কার্ড দেখেছেন দলের এই সিনিয়র ফুটবলার।

১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এক ম্যাচেই দুই হলুদ কার্ড দেখেছিলেন আরেক সোহেল রানা। সেই লাল কার্ড পাওয়ায় অস্ট্রেলিয়া ম্যাচে এই মিডফিল্ডার খেলতে পারেননি। খেলার অযোগ্য হলেও কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা তাকে মেলবোর্নে নিয়েছিলেন।

এছাড়া, ডিফেন্ডার সাদ উদ্দিন ১২ অক্টোবর মালেতে গোল উদযাপন করেছিলেন জার্সি খুলে। সেই ভুল থেকে শিক্ষা নেননি তরুণ ফুটবলার শেখ মোরসালিনও। গতকাল তিনি জার্সি না খুললেও গোল উদযাপন করেছেন সমর্থকদের আলিঙ্গন করে। ফলে তিনিও একটি হলুদ কার্ড দেখেছেন। ম্যাচ পরবর্তী সময়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মোরসালিনকে গোলের জন্য অভিনন্দন জানালেও উদযাপনে সর্তকতার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের হোম অ্যান্ড অ্যাওয়ে মিলিয়ে ৬টি ম্যাচ। যেখানে এখনও চারটি ম্যাচ বাকি। ইতোমধ্যে বাংলাদেশের ফাহিম, মোরসালিন, শাকিল, হাসান মুরাদ, বিশ্বনাথ ঘোষ, হৃদয়ের একটি করে কার্ড রয়েছে। এই ফুটবলাররা পরবর্তী ম্যাচগুলোতে আরেকটি কার্ড দেখলে এর পরের ম্যাচে সাসপেনশনে পড়বেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।