ঢাকাTuesday , 9 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশের নারীরা

parag arman
May 9, 2023 3:10 pm
Link Copied!

শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম  টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ নারী দল। টি-টোয়েন্টিতে এটাই বাংলাদেশের সবচেয়ে বেশি রান তাড়া করে পাওয়া জয়। জয়ের জন্য শেষ দুই ওভারে ২৫ রান লাগত বাংলাদেশের। নিগার সুলতানা জ্যোতির অনবদ্য ফিনিশিংয়ে এক বল হাতে রেখেই কাঙ্খিত জয় পেয়েছে বাংলাদেশ। ৫১ বলে অপরাজিত ৭৫ রানের দারুণ এক ইনিংস খেলেন। ২০১৪ সালের পর শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টিতে হারাতে পারল বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের এমন জয়ে কৃতিত্ব আছে রিতু মনিরও। ২৩ বলে চারটি চারে ৩৩ রানের ক্যামিও খেলে বড় অবদান রেখেছেন তিনিও। ১৯তম ওভারের প্রথম দুই বলে সিঙ্গেল দেন রিতু এবং নিগার। তৃতীয় বলে চামারি আতাপাত্তুকে চার হাঁকান রিতু। তারপরের বলে আবারও সিঙ্গেল নিয়ে নিগারকে স্ট্রাইক দেন। শেষ দুই বলে ছক্কা ও চার হাঁকান নিগার। ওশাদি রানাবিরার শেষ ওভারে বাংলাদেশের লাগত ৮ রান।

রিতু মনি প্রথম বলে চার মেরে সমীকরণ সহজ করে দেন। পরের বলে সিঙ্গেল নেন। তৃতীয় বলে দৌড়ে দুই রান নেন নিগার। চতুর্থ বলে রান নিতে গিয়ে উইকেটরক্ষকের থ্রো’য়ে মাঠ ছাড়তে হয় রিতুকে। পঞ্চম বলে এক রান নিয়ে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছান নিগার।

১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৭৪ রানের মধ্যে তিন উইকেট হারায় বাংলাদেশ। শামিমা সুলতানা ৫, রুবিয়া হায়দার ৯ এবং সোবহানা মোস্তারি ১৭ রানে ফিরে যান। তারপর ৭১ রানের জুটিতে দলকে জেতান নিগার এবং রিতু।

কলম্বোতে এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৫ রান তোলে শ্রীলঙ্কা। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করেন হারশিতা সামাবিক্রমা। ২৮ বলে ৩৮ রান করেন অধিনায়ক আতাপাত্তু।

বাংলাদেশের হয়ে ২০ রান খরচায় দুই উইকেট নেন ফাহিমা খাতুন। একটি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সুলতানা খাতুন, নাহিদা আক্তার এবং রাবেয়া খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।