ঢাকাMonday , 3 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইপিএলকে ‌’না’ বললেন সাকিব

parag arman
April 3, 2023 3:18 pm
Link Copied!

অবশেষে আইপিএলকে না বলে দিলেন সাকিব আল হাসান। আইপিএলের পুরো আসরের জন্য সাকিবকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছাড়পত্র না দেওয়ায় চলতি আসর থেকে সরে দাঁড়ালনে তিনি। কলকাতা নাইট রাইডার্স কিংবা সাকিব আল হাসানের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া না হলেও জানা গেছে, এবারের আইপিএলে খেলতে যাবেন না সাকিব। তার জায়গায় নতুন কাউকে পুরো আসরের জন্য নিতে চায় কেকেআর। বিষয়টি নিয়ে সমঝোতা করতে সম্মত হয়েছেন টাইগার অলরাউন্ডার।

সাকিব আশা করেছিলেন, আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষেই তাকে কেকেআরে যোগ দেওয়ার সুযোগ করে দেবে বিসিবি। মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজ থেকেও ছুটি পাবেন তিনি। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জাতীয় দলের খেলা রেখে আইপিএলের অনাপত্তিপত্রের বিষয়টি নাকচ করে দেন। মিরপুরে আইরিশদের বিপক্ষে টেস্ট চলবে ৮ এপ্রিল পর্যন্ত। টেস্ট শেষ করে যেতে হলে সাকিব-লিটনরা তিনটি করে ম্যাচে মিস করবেন। কেকেআর ম্যানেজমেন্ট বিষয়টিকে ভালো চোখে নেয়নি।

এর আগে সাকিবের কাছের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেছিলেন, ‘অনাপত্তিপত্র দেওয়া নিয়ে বিসিবি যে অবস্থান নিয়েছে তা কেকেআর ভালোভাবে নেয়নি। টেস্ট খেলে যেতে হলে অর্ধেক ম্যাচেও থাকতে পারবে না। ওখানে গেলেই তো খেলাবে না। এ কারণেই হয়তো আইপিএলে না যাওয়ার কথা ভাবছে সে। যতটা বুঝতে পেরেছি, সাকিব না যাওয়ার ব্যাপারে একপ্রকার মনস্থির করে ফেলেছে।’

বিসিবির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ আইপিএল কর্তৃপক্ষ পরের মৌসুমের নিলামে বাংলাদেশি ক্রিকেটারদের না রাখার কথা ভাবছে বলে খবর বেরিয়েছে ভারতে। এ নিয়ে আইপিএল কর্তৃপক্ষ বিসিসিআইকে চিঠি দেবে বলেও খবরে লেখা হয়েছে। এই নিষেধাজ্ঞার তালিকায় লঙ্কান ক্রিকেটারদেরও রাখা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।