ঢাকাThursday , 13 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ডিপিএলে নাটকীয় জয় মাশরাফির রূপগঞ্জের

parag arman
April 13, 2023 8:41 pm
Link Copied!

পাকিস্তানের উমর আমিনের দুর্দান্ত সেঞ্চুরি সত্বেও লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে হারলো ঢাকা লিওপার্ডস। ১৩৩ বলে ১২৮ রানের অনবদ্য ইনিংস খেলেও লিওপার্ডসকে হারের মুখ থেকে রক্ষা করতে পারলেন না আমিন।

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা লিওপার্ডস। ব্যাট হাতে নেমে তিন ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৮ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ।

ওপেনার পারভেজ হোসেন ইমন ৩টি করে চার-ছক্কায় ৭০ বলে ৫২, ৫টি চার ও ১টি ছক্কায় সাব্বির রহমান ৬৬ বলে ৫৪ ও ভারতের চিরাগ জানি ৭টি চারে ৫০ বলে অপরাজিত ৫৯ রান করেন।

শেষদিকে সোহাগ গাজী ২৩ বলে ২৬ ও মুক্তার আলি ১০ বলে অপরাজিত ২৫ রান করেন। ঢাকা লিওপার্ডসের মঈন খান ৩টি ও আমিন-আরিফুল ২টি করে উইকেট নেন।

জবাবে ৩২ রানের মধ্যে ৩ উইকেট হারায় ঢাকা লিওপার্ডস। চতুর্থ উইকেটে লিজেন্ডস অব রূপগঞ্জের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন আমিন ও সাব্বির হোসেন। ১৬৭ রানের জুটি গড়েন তারা। ৯১ বলে ১টি করে চার-ছয়ে ৬৪ রানে থামেন সাব্বির।

অন্য প্রান্তে সেঞ্চুরি তুলে ঢাকা লিওপার্ডসের জয়ের আশা ধরে রেখেছিলেন আমিন। শেষ ওভারে ৭ রানের দরকার পড়ে ঢাকা লিওপার্ডসের। লিজেন্ডস অব রূপগঞ্জের জানির করা শেষ ওভার থেকে আসে ৫ রান। ৫০ ওভারে ৬ উইকেটে ২৬৭ সংগ্রহ পেয়ে ১ রানে ম্যাচ হারে ঢাকা লিওপার্ডস।

৮টি চার ও ২টি ছক্কায় ১৩৩ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন আমিন। এছাড়া অধিনায়ক সোহরাওয়ার্দি শুভ ২৫ ও মঈন ১৯ রান করেন। লিজেন্ডস অব রূপগঞ্জের জানি ২টি, সোহাগ-রাজিবুল ১টি করে উইকেট নেন।

এই জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১২ দলের লিগ টেবিলের তলানিতে ঢাকা লিওপার্ডস। আগের ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে এবারের আসরে প্রথম জয় পায় ঢাকা লিওপার্ডস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।