ঢাকাSaturday , 2 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

অ্যালিস ইসলামের পরিবর্তে জাকের আলী

parag arman
March 2, 2024 6:36 pm
Link Copied!

আঙুলের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না রহস্যময় স্পিনার অ্যালিস ইসলামের। চোট সারতে সপ্তাহ দুয়েক সময় লাগবে তার। তাই অ্যালিসের পরিবর্তে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা উইকেটকিপার-ব্যাটসম্যান জাকের আলী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন কদিন আগে বলেছিলেন- হয়তো কালো বলে বিসিবির নজরে পড়েন না জাকের আলী। তিনি জাকেরকে মাহমুদউল্লাহর পর বাংলাদেশের সেরা ফিনিশার হিসেবেও আখ্যা দিয়েছেন। এবার সেই জাকের ডাক পেলেন জাতীয় দলের। শনিবার অ্যালিস ইসলামের ছিটকে যাওয়ার খবর আসার পর এক বিবৃতিতে জাকের আলীর অন্তর্ভুক্তের কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।জাকেরের অন্তর্ভুক্তিতে লিটন, এনামুলের পাশাপাশি উইকেটকিপার হিসেবে স্কোয়াডে রয়েছেন জাকের আলীও।

জাকের অবশ্য বিপিএলে ভালোও করেছেন। এবারের বিপিএলে তাকে দেখা গিয়েছে সাত নম্বর পজিশনে। ফিনিশারের ভূমিকায় থাকা জাকের ১০ ইনিংসে ৯৯.৫ গড় ও ১৪১.১৩ স্ট্রাইক রেটে করেছেন ১৯৯ রান। যদিও নামের পাশে নেই কোনো ফিফটি। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা জাকের ফাইনাল ম্যাচে ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই চারে ২০ বলে ২৩ রানের অপরাজিত ইনিংস খেলেন জাকের।

উল্লেখ্য, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজটি শুরু হবে আগামী ৪ মার্চ। সিলেটেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজটি। প্রথম দুটি টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় এবং শেষ ম্যাচটি হবে দুপুর ৩টায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।