ঢাকাFriday , 12 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ম্যাচ জয়ের সেঞ্চুরিতে বিশ্বরেকর্ড রোহিতের

parag arman
January 12, 2024 9:06 pm
Link Copied!

টি-টোয়েন্টি ইতিহাসে প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে দেশের হয়ে ১০০ ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড গড়লেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। গতরাতে মোহালিতে আফগানিস্তনের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় পায় ভারত। এই জয়ে বিশ্বরেকর্ডের মালিক হন রোহিত। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে দেশের জার্সিতে শততম টি-টোয়েন্টি ম্যাচ জয় করেন তিনি।

রোহিতের পর দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৮৬ ম্যাচ জিতেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। এই তালিকায় তৃতীয় স্থানে আছেন ভারতের বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার জার্সিতে ৭৩টি ম্যাচ জিতেছেন তিনি। পরের দু’টি স্থানে আছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও আফগানিস্তানের মোহাম্মদ নবি। নিজ নিজ দেশের হয়ে হাফিজ ও নবি ৭০টি করে ম্যাচ জিতেছেন।

২০০৭ সালে টি-টোয়েন্টি অভিষেকের পর ভারতের হয়ে ১৪৯টি ম্যাচ খেলেছেন রোহিত। ৩১ গড় ও ১৩৯ স্ট্রাইক রেটে ৩৮৫৩ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে যৌথভাবে সবচেয়ে বেশি চারটি সেঞ্চুরির মালিকও রোহিত। দেশের হয়ে শততম ম্যাচ জয়ের দিনে আফগানিস্তানের বিপক্ষে শূণ্যতে রান আউট হন ৩৫ বছর বয়সী রোহিত।

নারী বিভাগে টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের ডানি ওয়েট ১১১, অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি ও এলিস পেরি ১০০টি করে ম্যাচ জিতেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।