ঢাকাTuesday , 28 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

কমনওয়েলথ গেমস ২০১৮: মঙ্গলবারও সোনা দিয়েই শুরু ভারতের দৌড়

s s
February 28, 2023 1:57 pm
Link Copied!

কমনওয়েলথ গেমস ২০১৮, সপ্তম দিনও ভারতের শুরুটা হল সোনা দিয়েই। এল শুটিংয়ে। হিনা সিধুর হাত ধরে। অন্য দিকে, বক্সিংয়ে পদক নিশ্চিত করলেন অমিত পাংঘাল। ৪৯ কেজি বিভাগের সেমিফাইনালে পৌঁছলেন তিনি।

ভারতের ঝুলিতে ১১তম সোনাটি এল শুটিংয়ে। এ বার সেটি এল হিনা সিধুর হাত ধরে। মহিলাদের ২৫ মিটার পিস্তলে মাটিতে সোনা জিতে নিলেন এই মেয়ে। মঙ্গলবার হিনা হারালেন স্থানীয় এলেনা গালিয়াবোভিচকে। সোনা জয়ের সঙ্গে সঙ্গে করলেন গেমস রেকর্ডও। ৩৮ স্কোর করলেন ৩৮। এ বারের কমনওয়েলথ গেমসে হিনার এটি দ্বিতীয় পদক। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে এক দিন আগেই রুপো জিতেছিলেন হিনা। শুরুটা ভাল না হলেও শেষ কিন্তু সোনা জিতেই করলেন হিনা সিধু।

কমনওয়েলথ গেমস ২০১৮

ঠিক কতটা প্রতিবন্ধকতা নিয়ে এই সাফল্যা তা তিনি নিজেই শোনালেন। হিনা বলেন, ‘‘আজকের খেলা শেষে নিজেকে বিদ্ধস্ত লাগছে। আমার আঙুলে কিছু সমস্যা ছিল। ট্রিগারে হাত চাপ দিতেই পারছিলাম না। যে কারণে ফিজিওথেরাপি চলছিল। কিন্তু আজকের জন্য আমি বলেছিলাম আমাকে একদম না ছুঁতে। যা হবে দেখা যাবে। শেষ পর্যন্ত সব ভাল হয়েছে।’’

পঞ্চম দিন দারুণ গেল ভারতের

সাফল্য এল ভারতীয় হকিতেও। মালয়েশিয়াকে হারিয়ে কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে পৌঁছে গেল ভারতের পুরুষ দল। একইভাবে সেমিফাইনালে পৌঁছলেন ভারতের মেয়েরাও। তাঁরা হারালেন দক্ষিণ আফ্রিকাকে। পোল ‘বি’র ম্যাচে মঙ্গলবার ভারত ২-১ গোলে হারিয়ে দিল মালয়েশিয়াকে। ভারতের হয়ে পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করলেন হরমনপ্রীত সিংহ। মালয়েশিয়ার হয়ে ব্যবধান কমালেন ফয়জল সারি।

ভারতের হয়ে ম্যাচ শুরুর তিন মিনিটেই গোল করে এগিয়ে দিয়েছিলেন হরমনপ্রীত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই সমতায় ফেরে মালয়েশিয়া। ১৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরালেও ভারতের জয় আটকাতে পারেনি ফয়জলের গোল। ৪৪ মিনিটে জয়ের গোল করে যায় সেই হরমনপ্রীত।

কমনওয়েলথ গেমস ২০১৮

এই ম্যাচ জিতে গ্রুপের শীর্ষে জায়গা করে নিল ভারতীয় হকি দল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে ১-০ গোলে হারাল ভারতীয় মহিলা হকি দল। একমাত্র গোলটি করলেন রানি রামপাল।

সাফল্যের সঙ্গে সঙ্গে এ দিন ব্যর্থতার মুখও দেখতে হল ভারতকে। পুরুষদের ৫০ মিটার রাইফেলের প্রোন বিভাগে পদকের কাছে পৌঁছতে পারলেন না গগন নারাং। গগনের স্কোর১৪২.৩য় সেইন সিংহ ২০৪.৮ স্কোর নিয়ে চতুর্থ স্থানে শেষ করলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।