ঢাকাMonday , 17 April 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

আবারও হার কোলকাতার

parag arman
April 17, 2023 12:21 am
Link Copied!

আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে আরও একবার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে পরাস্ত হলো কোলকাতা নাইট রাইডার্স। ইডেনে সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের পর এদিনও নীতীশ রানার দলকে ডোবাল বোলিং। অধিনায়ক হিসেবে নেমে চেনা ছন্দে ফিরলেন সূর্যকুমার যাদব। রোহিত শর্মার পেটের অসুস্থতার কারণে ফিল্ডিংয়ের সময় মাঠে ছিলেন না। যদিও ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ওপেন করতে নামেন। বড় রান না পেলেও আইপিএলে গড়লেন নয়া নজির।

এ ম্যাচে মুম্বাইয়ের হয়ে শচীন-পুত্র অর্জুনের অভিষেক হলেও, কোলকাতা নাইটরাইডার্স সাইড বেঞ্চেই বসিয়ে রেখেছে বাংলাদেশের ওপেনার লিটন দাসকে। দুই ওভার বল করে মুম্বাইয়ের বাঁহাতি পেসার অর্জুন কোনো উইকেট পাননি।

জয়ের জন্য ১৮৬ রানের টার্গেট তাড়া করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা এক চার ও ২টি ছয়ে করেন ১৩ বলে ২০। এই ইনিংস খেলার ফাঁকে আইপিএলে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে সর্বাধিক রান করার নজিরটি নিজের দখলে নেন তিনি। কেকেআরের বিরুদ্ধে তাঁর মোট রান ১০৪০। টপকে গেলেন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শিখর ধাওয়ানের ১০২৯ রানের রেকর্ড। কেকেআরের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নার ১০১৮ রান করেছেন, পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ওয়ার্নারের রয়েছে ১০০৫ রান।

ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে ওঠে ৬৫ রান। পাওয়ারপ্লে-র ৬ ওভারে স্কোর ছিল ১ উইকেটে ৭২। রোহিতকে ফেরান সুযশ শর্মা। রোহিত ও ঈশান কিষাণ ৫০ রানের পার্টনারশিপ গড়েছিলেন ২৩ বলে। কিষাণ ২১ বলে অর্ধশতরান পূর্ণ করেন। ৭.৩ ওভারে তিনি আউট হন দলের ৮৭ রানের মাথায়। পাঁচটি করে চার ও ছয়ের সাহায্যে ২৫ বলে ৫৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হন ঈশান। মুম্বইয়ের ১০০ রান পূর্ণ হয় ৯.১ ওভারে। এরপর আগ্রাসী মেজাজে ব্যাট করতে থাকেন তিলক বর্মা ও সূর্যকুমার যাদব। ১৩.৫ ওভারে তিলক বর্মা বোল্ড হন সুযশ শর্মার বলে। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি করেন ২৫ বলে ৩০। মুম্বাইয়ের স্কোর দাঁড়ায় তিন উইকেটে ১৪৭।

১৬.৩ ওভারে ১৭৬ রানে পড়ে চতুর্থ উইকেট। শার্দুল ঠাকুরের শিকার সূর্য। চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে তিনি করলেন ২৫ বলে ৪৩। ১৭.২ ওভারে মুম্বই ইন্ডিয়ান্সের পঞ্চম উইকেটের পতন। নেহাল ওয়াধেরা ৪ বলে ৬ রান করে লকি ফার্গুসনের বলে কট বিহাইন্ড। ১৭.৪ ওভারের মাথায় পাঁচ উইকেটে জয় ছিনিয়ে নেয় আইপিএলের সফলতম দল। ১৪ বল বাকি থাকতেই। ১টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড। গ্রিন ১ বলে ১ রানে নট আউট।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে কেকেআর ২০ ওভারে ৬ উইকেটে ১৮৫ রান তোলে। ৬টি চার ও ৯টি ছয়ের সাহায্যে ৫১ বলে ১০৪ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। তাঁর পরিবর্তে বোলিংয়ের সময় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামেন সুযশ। রিঙ্কু সিং ১৮, শার্দুল ঠাকুর ১৩ রান করেন। ১১ বলে ২১ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। আইপিএল অভিষেকে তিনি ২ ওভারে ১৭ রান দিলেন। তাঁর বোলিংয়ের প্রশংসা করেছেন এস শ্রীসন্থ। হৃতিক শোকিন ৩৪ রান দিয়ে ২টি উইকেট নেন। মার্কো জানসেনের ভাই ডুয়ান জানসেন আইপিএল অভিষেকে ৪ ওভারে ৫৩ রান দিয়ে পেলেন ১ উইকেট। ক্যামেরম গ্রিন, পীযূষ চাওলা ও রাইলে মেয়ারডিথ একটি করে উইকেট নেন। মুম্বই ইন্ডিয়ান্স টানা দুটি ম্যাচে জিতল, কেকেআর হারল টানা ২টি ম্যাচে।

বৃহস্পতিবার দিল্লিতে ক্যাপিটালসের বিরুদ্ধে নাইটদের পরবর্তী ম্যাচ। মঙ্গলবার হায়দরাবাদে সানরাইজার্সের বিরুদ্ধে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স। কেকেআর ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে পাঁচে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে মুম্বাইয়ের অবস্থান আটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।