ঢাকাSunday , 19 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিশ্বকাপের ফাইনালে টস হেরে ব্যটিংয়ে ভারত

parag arman
November 19, 2023 2:22 pm
Link Copied!

প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শকের মাঠে টসভাগ্যে হেসেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

আহমেদাবাদ দিয়ে শুরু, আহমেদাবাদ দিয়েই শেষ। ৫ অক্টোবর গতবারের দুই ফাইনালিস্ট দিয়েই শুরু হয়েছিল ভারতের মাটিতে বিশ্বকাপ। দীর্ঘ ৪৫ দিন পর ফাইনাল দিয়ে বিশ্বকাপ কর্মযজ্ঞ শেষ হচ্ছে আজ। ফাইনালে এবারের বিশ্বকাপের সবচেয়ে সফল ও অপ্রতিরোধ্য ভারতের সামনে বিশ্বকাপের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। ষষ্ঠ বিশ্বকাপ জেতার সুযোগ অস্ট্রেলিয়ার সামনে, আর দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত নামছে ২০০৩ বিশ্বকাপের শোধ নেওয়ার আশায়।

আগের ম্যাচে জয়ের ধারাবাহিকতায় এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত। ছয় ব্যাটসম্যানের সঙ্গে তিন পেসার ও দুই স্পিনার আছেন। অস্ট্রেলিয়ার একাদশেও নেই পরিবর্তন। কামিন্সের দলে চার বিশেষজ্ঞ বোলারের সঙ্গে আছেন দুই ব্যাটিং অলরাউন্ডার।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।