ঢাকাTuesday , 18 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সেমিফােইনালে মোহামেডান স্পোর্টিং ক্লাব

parag arman
April 18, 2023 9:00 pm
Link Copied!

চট্টগ্রাম আবাহনীকে বিধ্বস্ত করে ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে প্রিমিয়ার লিগে খুব ভালো অবস্থানে নেই ঐতিহ্যবাহী মোহামেডান। আজ মঙ্গলবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে তৃতীয় কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে  ৪-১ গোলে হারিয়েছে সাদা-কালো শিবির।

২০ মিনিটে ম্যাচে লিড নেয় দেশের ঐতিহ্যবাহী দলটি। ডান প্রান্ত থেকে দারুণ পাস দেন শাহরিয়ার ইমন। সময়মতো বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন ইমানুয়েল (১-০)। ৩৪ মিনিটে বা প্রান্তের কর্ণার থেকে মোজাফফারভের শট ঢুকে যায় চট্টলার জালে। অলিম্পিক গোলে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান (২-০)।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই আরও একটি গোল আদায় করে মোহামেডান। ৪৮ মিনিটে বক্সের বাইরে থেকে মোজাফফারভের পাস বক্সের ডান প্রান্তে পেয়ে মেহদী মিঠুর ক্রসে বক্সের ভেতর অধিনায়ক সুলেমান দিয়াবাতে বা পায়ে বল জালে ঠেলে দেন (৩-০)। ৭০ মিনিটে দুর্দান্ত গোল করেন অধিনায়ক। বক্সের একটু সামনে থেকে কোনাকোণি জোরালো শটে বল জালে জড়ান সুলেমান দিয়াবাতে (৪-০)।

ম্যাচের শেষদিকে এসে বেশ কয়েকজন ফুটবলার পরিবর্তন করে চট্টগ্রাম আবাহনী। তাতে তাদের খেলার গতিও কিছুটা বেড়ে যায়। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে এক গোল পরিশোধ করে চট্টগ্রাম আবাহনী।

আগামী ৯ মে প্রথম সেমিফাইনালে গোপালগঞ্জে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে মোহামেডান। টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচটি হবে ২ মে। শেখ রাসেল ক্রীড়াচক্র খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। এই ম্যাচের জয়ী দল সেমিফাইনালে খেলবে ঢাকা আবাহনীর সঙ্গে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।