ঢাকাMonday , 1 May 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

শেখ জামালকে হারালো গাজী গ্রুপ ক্রিকেটার্স

parag arman
May 1, 2023 3:02 pm
Link Copied!

ঈদের ছুটির পর মাঠে নেমেই ডিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে সাত উইকেটে হারিয়ে চমকে দিয়েছে  গাজী গ্রুপ ক্রিকেটার্স। ছুটি শেষে আবারও মাঠে গড়ালো প্রিমিয়ার লিগের খেলা। নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সুপার লিগের ম্যাচে এ দিন দুই ইনিংস মিলিয়ে খেলা হয় মোটে ৫০ ওভার! আর এই লো স্কোরিং ম্যাচেই সহজ জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ১১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে সুপার লিগ শুরু করা শেখ জামাল ২০ পয়েন্টধারী শেখ জামালকে হারিয়ে চমকের সৃষ্টিই করেছে।

মাত্র ৯০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান তোলে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ১১ বলে ১৩ রান করে পারভেজ রসুলের বলে ফিরে যান হাবিবুর রহমান। উইকেটের পেছনে নুরুল হাসান সোহানকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

দলীয় ৪৩ রানে বোল্ড হয়ে ফিরে যান ফরহাদ হোসেন। ৯ বলে ১৩ রান করা ফরহাদকে ফেরান মনির হোসেন। গাজী গ্রুপ ক্রিকেটার্স যে ওভারে জয় পায়, সেই ১৬তম ওভারের দ্বিতীয় বলে লেগ বিফোর উইকেটের মাধ্যমে মেহেদী মারুফকেও ফেরান মনির।

৫৫ বলে ৪৫ রান করেন ওপেনার মেহেদী মারুফ। দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আসাদুল্লা আল গালিব এবং মাহমুদুল হাসান। দুজনই চার রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৩.২ ওভারে মাত্র ৮৯ রান তুলে অলআউট হয় শেখ জামাল। দলটির হয়ে এ দিন ইনিংস সর্বোচ্চ ২২ রান করেন ওপেনার সাইফ হাসান। এ ছাড়া ২০ রান করেন ফজলে মাহমুদ রাব্বি।

১৯ রান আসে সৈকতের ব্যাটে। এই তিনজন ছাড়া দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি কোনো ক্রিকেটার। গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে মাত্র ২৩ রান খরচায় চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হন জয়নুল ইসলাম। ২১ রান খরচায় তিন উইকেট নেন টিপু সুলতান। একটি করে উইকেট নেন মহিউদ্দিন তারেক এবং মাহমুদুল হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।