ঢাকাThursday , 20 July 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ নারী দল

parag arman
July 20, 2023 12:50 am
Link Copied!

১৪ রানে শেষ ৭ উইকেট হারিয়ে আজ দ্বিতীয় ওয়ানডতে ভারতের কাছে ১০৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনলো সফরকারী ভারত। সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে বাংলাদেশ ৪০ রানে হারিয়েছিলো ভারতকে। সেটি ছিলো ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে জয়।

সিরিজ জয় নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। পঞ্চম ওভারেই বাংলাদেশকে প্রথম উইকেট উপহার দেন পেসার মারুফা আকতার। প্রিয়া পুনিয়াকে ৭ রানে বোল্ড করেন আগের ম্যাচের হিরো মারুফা। তিন নম্বরে নামা ইয়াশটিকা ভাটিয়া ১৫ রানে রান আউটের ফাঁদে পড়েন। আরেক ওপেনার স্মৃতি মান্ধানাকে ৩৬ রানে বোল্ড করেন লেগ স্পিনার রাবেয়া খান। এতে ৬৮ রানে ৩ উইকেট হারায় ভারত।

এরপর মিডল অর্ডারের দুই ব্যাটার জেমিমাহ রড্রিগুয়েজ এবং অধিনায়ক হারমানপ্রীত কৌররের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে ভারত। কিন্তু বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৮ উইকেটে ২২৮ রান করতে সক্ষম হয় সফরকারীরা।

ভারতের পক্ষে রড্রিগুয়েজ ৭৮ বলে ৯টি চারে ৮৬ এবং হারমনপ্রীত ৮৮ বলে ৫২ রান করেন। বাংলাদেশের সুলতানা খাতুন-নাহিদা আকতার ২টি করে এবং মারুফা-রাবেয়া ১টি করে উইকেট নেন।

জবাবে ২২৯ রানের টার্গেটে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। ৩৮ রানে ৩ উইকেট হারায় তারা। শারমিন আকতার ২, মুরশিদা খাতুন ১২ ও লতা মন্ডল ৯ রানে বিদায় নেন। চতুর্থ উইকেটে ৬৮ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান ফারজানা হক ও রিতু মনি। এতে ১শ রান পেরিয়ে যায় স্বাগতিকদের স্কোর।

২৯তম ওভারের শেষ বলে চতুর্থ ব্যাটার হিসেবে প্যাভিলিয়নে ফিরেন ফারজানা। ৫টি চারে ৮১ বলে ৪৭ রান করেন তিনি। ফারজানার আউটের পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ৩৫ দশমিক ১ ওভারে ১২০ রানে অলআউট হয় তারা।

দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন রিতু। শেষ ছয় ব্যাটারের কেউই দুই অংকে পা রাখতে পারেননি। ভারতের অফ-স্পিনার রড্রিগুয়েজ ৩ রানে ৪ উইকেট নেন। অলরাউন্ড পারফরমেন্সের সুবাদে ম্যাচ সেরাও হন তিনি।

আগামী ২২ জুলাই মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে দু’দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।