ঢাকাSaturday , 3 June 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ রশিদ খান

parag arman
June 3, 2023 11:28 pm
Link Copied!

বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে আগামী ১০ জুন ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলনও শুরু করেছে বাংলাদেশ। আসন্ন সিরিজে বাংলাদেশের সবচেয়ে বড় হুমকির কারণ হতে পারেন আফগান স্পিনার রশিদ খান। সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৭ ম্যাচে ২৭ উইকেট নিয়েছেন এই আফগান তারকা। হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারিও। আফগানিস্তান দল এখন ব্যস্ত শ্রীলঙ্কা সিরিজে। ইনজুরির কারণে এই সিরিজে নেই রশিদ।

অবশ্য বাংলাদেশ সফরে যে তিনি আসছেন সেটা প্রায় নিশ্চিত। আফগান স্পিনার টি-টোয়েন্টিতে হুমকি হলেও ওয়ানডে বা টেস্টে তাকে এতোটা বড় হুমকি মনে করেন না বিসিবি পরিচালক আকরাম খান। রশিদের ভয়ে ভিন্ন ধরনের উইকেটে খেলার পরিকল্পনাকেও ভালো মনে করছেন না তিনি।

এ প্রসঙ্গে আকরাম বলেন, ‘আমি অধিনায়ক হলে ১২ মাস যেমন উইকেটে খেলি, সে ধরনের উইকেট চাইতাম। আর রশিদ খান অবশ্যই ভালো বোলার এবং সে কিন্তু টি-টোয়েন্টিতে ভালো করে। ওয়ানডে ও টেস্টে কিন্তু ও রকম আহামরি পারফরম্যান্স নাই। টি-টোয়েন্টিতে প্রত্যেকটা বল রানের জন্য খেলতে হয়, সুযোগ নিতে হয়। তো আপনি যদি সতর্কতার সঙ্গে খেলেন, অত কষ্ট হবে না।’

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে সব সময়ই স্পিন বান্ধব উইকেটে খেলে থাকে বাংলাদেশ। তবে সিলেট ও চট্টগ্রামের উইকেট থাকে কিছুটা ব্যাটিং বান্ধব। আকরাম মনে করেন বাংলাদেশ গত ১২ মাসে যেমন উইকেটে খেলেছে, আফগানস্তানের বিপক্ষেও তেমন উইকেটে খেলা উচিত।

আকরাম খান বলেন, ‘উইকেট তো আসলে টিম ম্যানেজমেন্টের ব্যাপার। নরমালি যে ধরনের উইকেট থাকে সে ধরনের উইকেটই আমরা দিয়ে থাকি। তো আমাদের উইকেটে কিন্তু আমাদের ক্রিকেটারদের ভালো খেলার কথা যেহেতু আমাদের ক্রিকেটাররাই বেশি খেলেছে এখানে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।