ঢাকাWednesday , 3 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

চোরের মায়ের বড় গলা

parag arman
May 3, 2023 12:16 am
Link Copied!

প্রচলিত প্রবাদই তো আছে, চোরের মায়ের বড় গলা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনও তাই। তার এবং তার দলের কর্মকর্তাদের লুটপাটের কাহিনী তুলে ধরতেই যতো সমস্যা। আর সেই ক্ষোভ গিয়ে পড়ে সাংবাদিকদের উপর। বেশ কিছুদিন থেকেই নেতিবাচক সংবাদের শিরোনাম হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চাপের মুখে আছেন সভাপতি কাজী সালাউদ্দীনও।

সংবাদকর্মীদের প্রতি তার ক্ষোভ যেন দিন দিন বেড়েই চলছে। আজ মঙ্গলবার (২ মে) নির্বাহী কমিটির সভার পর সংবাদ সম্মেলনের আগে সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদী এবং সহ সভাপতি কাজী নাবিল ও আতাউর রহমান ভূঁইয়া মানিক সঙ্গে একান্তে কথাও বলেন। এরপর সংবাদ সম্মেলনে এসেই সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়া শুরু করেন।

সাংবাদিকেরা প্রশ্ন শুরুর আগে সালাউদ্দিন নিজে থেকেই বলতে শুরু করেন যে, ‘সাংবাদিকরা এখানে (বাফুফেতে) ঢুকতে গেলে তাদের আমার এখানে তাদের বাপ-মায়ের ছবি দিতে হবে। আরেকটা শর্ত হলো তার বাবার ছবি পাঠাবে, জুতা পরা। ঠিক আছে (হাসি)? এটা হতে হবে বাধ্যতামূলক। বাবার জুতা পরা ছবি থাকতে হবে।’

এমন বেফাঁস মন্তব্য যে গণমাধ্যমকর্মীদের রেকর্ডারে রেকর্ড হতে পারে সেটা হয়তো অনুমান করতে পারেননি বাফুফে বস। পরবর্তীতে ভিডিও বার্তা পাঠিয়ে ক্ষমা চেয়েছেন সালাউদ্দিন।

তিনি বলেন, ‘আমি সংবাদমাধ্যমে নিউজ দেখছি, সাংবাদিকদের কষ্ট দিয়ে আমি কিছু বলেছি। তবে আমি সাংবাদিকদের কষ্ট দেয়ার জন্য কিছু বলিনি। আমি নাবিলের সঙ্গে একটা বিষয় নিয়ে মজা করছিলাম। আমাদের এই কথা যে কেউ রেকর্ড করছিল সেটা আমি জানতাম না।’ ‘আমি এই কথায় যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, তবে আমি সকলের কাছে ক্ষমা চাই। আমি আপনাদের উদ্দেশ্য করে কিছু বলিনি। এটা আমার ব্যক্তিগত আলোচনা ছিল। সেখানে রেকর্ডার ছিল এটা আমি জানতাম না।’

সালাউদ্দিন তার সময়কালে এদেশের ফুটবলকে নিম্নগামী করা ছাড়া কিছুই করতে পারেননি। সে কথা এবং তার সভাসদদের চুরির কথা তুলে ধরতেই গণমাধ্যম তার শত্রুতে পরিণত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।