ঢাকাSunday , 9 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ক্রীড়া মন্ত্রণালয়ের ভাবমূর্তি সংকটে ফেলেছে বাফুফে

parag arman
April 9, 2023 9:57 pm
Link Copied!

নারী ফুটবলের এশিয়ান অঞ্চলের অলিম্পিক বাছাইপর্বেমিয়ানমারে দল পাঠাতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে। কারণ হিসেবে ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন আর্থিক সংকটের বিষয়টি তুলে ধরেন। সংবাদ সম্মেলন করে তিনি জানিয়েছিলেন, তাদের হাতে কিছু ফান্ড ছিল। বাকিটার জন্য ক্রীড়া মন্ত্রণালয়ে আবেদন করেও পাওয়া যায়নি।

বাফুফের এমন কথার সমালোচনা করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। চিকিৎসা নিতে দেশের বাইরে ছিলেন তিনি। দেশে ফিরে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাফুফে তাদের ভাবমূর্তি সংকটে ফেলেছে। অল্প কিছু টাকার জন্য ইচ্ছে করে অলিম্পিক বাছাইয়ে দল পাঠায়নি। বিষয়টি তিনি প্রধানমন্ত্রীকে বিস্তারিত অবহিত করেবেন বলে জানান।

আজ রোববার জাতীয় ক্রীড়া পরিষদের সভা শেষে প্রতিমন্ত্রী বলেন, ‘কারও দোষ অন্যর কাঁধে চাপিয়ে দেওয়ার ইচ্ছা থাকলে অনেকভাবে দেওয়া যায়। এবার নারী ফুটবল দলের ক্ষেত্রে যা দেখতে পেলাম। যারা আমাদের জন্য এত বড় অর্জন (সাফ চ্যাম্পিয়ন) নিয়ে এসেছে। সারাদেশকে যারা সম্মানিক করেছে, তারা অলিম্পিক কোয়ালিফাই ম্যাচে অংশগ্রহণ করতে পারবে না, এর চেয়ে কষ্টের কিছু হতে পারে না।’

ক্রীড়া মন্ত্রণালয়কে অর্থ বরাদ্দ চেয়ে চিঠি দেওয়ার বিষয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ২৭ মার্চ ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বাফুফে। ২৯ মার্চ সংবাদ মাধ্যমে সহযোগিতা না পাওয়ার কথা বলেছে। এটা উদ্দেশ্যপ্রণোদিত। তিনি জানান, অর্থ বরাদ্দ পেতে একটু সময় লাগে। সেটা অর্থ মন্ত্রণালয় থেকে অনুমোদন নিতে হয়। ক্রীড়া মন্ত্রণালয় অর্থ দিলেও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন লাগে। তাদের কোন সময়ই দেওয়া হয়নি।

বাফুফের সদিচ্ছার ঘাটতি নিয়েও প্রশ্ন তোলেন ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, অল্প কিছু টাকার জন্য মেয়েরা খেলতে যেতে পারলো না! চেষ্টা থাকলে সরকার, অনেক স্পন্সর প্রতিষ্ঠানও এগিয়ে আসতো। অথচ বাফুফে কাউকে কিছু জানায়নি, এ রকম অন্যায় সিদ্ধান্ত নিয়ে মেয়েদের এত বড় সুযোগ হাতছাড়া হতে দিল। এটা করে মেয়েদের তারা বঞ্চিত করলেন। ভারত কোয়ালিফাই করেছে। আমাদেরও সম্ভাবনা ছিল।

এর আগে মেয়েদের মিয়ানমার পাঠাতে প্রধানমন্ত্রীর অফিস থেকে ফান্ড বরাদ্দ দিতে চেয়েছিল। কিন্তু বাফুফে দেরি করে ফেলায় তা সম্ভব হয়নি। বিষয়টি নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি বিস্তারিতভাবে অবহিত করবো। আমার মনে হয়, তারা ইচ্ছাকৃতভাবে দল পাঠাননি। কেন আমাদের ভাবমূর্তি সংকটে ফেললেন, তা খতিয়ে দেখা দরকার। অল্প কিছু টাকার জন্য খেলতে যেতে পারেনি, এটার পেছনে নিশ্চয়ই অন্য কিছু আছে। আমি অবশ্যই বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অবহিত করব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।