ঢাকাWednesday , 17 May 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইসিসি র‌্যাংকিংয়ে নিগার-ফাহিমার উন্নতি

parag arman
May 17, 2023 12:09 am
Link Copied!

আইসিসি নারী টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ অধিনায়ক ও ব্যাটার নিগার সুলতানা ও লেগ স্পিনার ফাহিমা খাতুনের। নারীদের টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সাপ্তাহিক হালনাগাদ আজ প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সদ্য শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি শেষ করেছে বাংলাদেশ নারী দল। ব্যাট হাতে সিরিজে ১১৩ রান করেন নিগার। প্রথম ম্যাচে ৫১ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলে বাংলাদেশকে ৬ উইকেটের দুর্দান্ত জয় পাইয়ে দেন  নিগার। নিগারের অধিনায়কোচিত ইনিংসে ৯ বছর পর শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে জয়ের স্বাদ পায় বাংলাদেশ। পরের দুই ম্যাচে ৭ ও ৩১ রান করেন নিগার। এতে  চার ধাপ এগিয়ে ১৮তমস্থানে উঠেন তিনি। সিরিজে বল হাতে ৫ উইকেট নেন ফাহিমা। ২৯ ধাপ এগিয়ে ৫৬তমস্থানে জায়গা করে নেন তিনি।

ব্যাটারদের তালিকায় উন্নতি হয়েছে শ্রীলংকার অধিনায়ক চামারি আতাপাত্তুর। বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারিয়ে দেয়া সিরিজে ১০৩ রান করেন তিনি। দুই ধাপ এগিয়ে নবমস্থানে উঠেছেন আতাপাত্তু। ব্যাটারদের তালিকায় অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা, বোলারদের তালিকায় ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন এবং অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।