ঢাকাThursday , 8 June 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

অবশেষে ইন্টার মিয়ামিতে গেলেন লিওনেল মেসি

parag arman
June 8, 2023 12:49 pm
Link Copied!

অবশেষে আমেরিকার দল ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। প্রতিবছর ৫৪ মিলিয়ন ডলার চুক্তিতে চারবছরের জন্য ইন্টার মিয়ামিতে যাচ্ছেন মেসি। পুরনো দল বার্সেলোনার সঙ্গে নতুন করে বনিবনা না হওয়ায় কিংবদন্তী এই ফুটবলার ডেভিড বেকহ্যামের দলেই যোগ দেওয়ার কথা ঘোষণা দেন। এর আগে অবশ্য সৌদি আরবের দল আল হিলালের বিশাল অঙ্কের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দেন মেসি।

আরো এক বছর ইউরোপে খেলতে চেয়েছিলেন সাতবারের বিশ^সেরা ফুটবলার লিওনেল মেসি। ফিরতে চেয়েছিলেন পুরনো ক্লাব বার্সেলোনাতেই। যেখানে মাত্র ১৩ বছর বয়স থেকে বার্সার হয়ে খেলেন। এবং নিজেকে ক্লাবের অলটাইম গ্রেটদের কাতারে নিজেকে নিয়েও যান। রেকর্ড ৬৭২টি গোল করেছেন স্প্যানিশ এই দলের হয়ে। কিন্তু ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’তে কাটা পড়ে, দুই বছর আগেই মেসিকে পিএসজিতে চলে যেতে হয়েছিলো। এবারও বার্সা ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে-র কারণেই বিশ^জয়ী তারকাকে দলে ভেড়াতে পারেনি।

আর হাতে ছিলো সৌদি আরবের আল হিলাল এবং যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামি। এরমধ্যে আমেরিকান ক্লাবটিকেই বেছে নেন মেসি।
অবশ্য আল হিলালের লোভনীয় প্রস্তাব শুনে অনেকেই মনে করছিলেন মেসি সৌদি আরবেই আস্তানা গাড়বেন। তাছাড়া প্রিয় প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার মতো তারকারা ইতোমধ্যে আছেন সৌদি প্রো-লিগে। কিন্তু ফুটবলের বাইরের জীবন, বড় ব্র্যান্ডগুলোর সাথে চুক্তির হাতছানি- এমনসব কারণে মেসি মেজর সকার লিগকেই বেছে নেন। এই চুক্তির ফলে এবারই প্রথম এই আর্জেন্টাইন তারকা ইউরোপের বাইরের কোনও ক্লাবে খেলতে যাচ্ছেন।

মিয়ামিতে যোগ দেওয়া প্রসঙ্গে লিওনেল মেসি বলেন, আমি আসলেই বার্সেলোনায় ফিরতে চেয়েছিলাম এবং খুবই শিহরিত ছিলাম। শুনলাম (আমাকে আনার জন্য) বার্সেলোনাকে খেলোয়াড় বিক্রি করতে হবে বা খেলোয়াড়দের পারিশ্রমিক কমাতে হবে। সত্যি বলতে, আমি এই বিষয়গুলোর মধ্য দিয়ে যেতে চাইনি, এতোকিছুর দায় নিতে চাইনি।

দুবার প্যারিস সেন্ট জার্মেই লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬ তেই বাদ পড়ে। আর প্যারিসে মেসির সাফল্যকেও খুব একটা বড় বলা যাবে না। ৭৫ ম্যাচে করেন ৩২ গোল। ফুটবলে লিওনেল মেসির সব সাফল্য এসেছিল বার্সেলোনায়, তা পূর্ণতা পায় আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পর।

আল হিলালের বিশাল অঙ্কের টাকার প্রস্তাব দূরে সরিয়ে মেসি মিয়ামিতে গেলেন কেন? ২০২৬ সালে বিশ^কাপ যে হবে আমেরিকায়। আর্জেন্টিনার স্বার্থ দেখতেই ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। অবশেষে ইন্টার মিয়ামিতে যোগ দিলেন লিওনেল মেসি। তাছাড়া অ্যাপল আর অ্যাডিডাসের স্পন্সরও হাতছানি দিয়ে ডাকছে বিশ্বসেরা এই আর্জেন্টাইন ফুটবল তারকাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।