জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিঁটকে গেলেন লিটন

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিঁটকে গেলেন লিটন

ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফর শেষ হয়ে গেলো ফর্মে থাকা ব্যাটসম্যান লিটন দাসের। স্ট্রেচারে করে যখন মাঠ ছাড়লেন লিটন কুমার দাস, তখনই শঙ্কা ছিলো এই ম্যাচে তাকে পাওয়া নিয়ে। শেষ পর্যন্ত এদিন আর মাঠে নামা হয়নি তার, আর ফিরে পাওয়া যাবে না তাকে এই সিরিজেই। চোট পেয়ে জিম্বাবুয়ে সফর থেকেই ছিটকে গেলেন এই ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হারার পর পুরষ্কার বিতরণীয় অনুষ্ঠানে লিটনের চোট নিয়ে অধিনায়ক তামিম ইকবাল বলেন, “আমি যতদূর শুনতে পেরেছি, গোটা সফরেই সম্ভবত আর লিটনকে পাওয়া যাবে না। সিরিজ শেষ হয়ে গেছে তার।”

পরে দলের সঙ্গে থাকা বিসিবির ফিজিও মুজাদ্দেদ আলফা সানি জানান বিস্তারিত।

“ম্যাচ চলার সময় আমরা লিটনকে স্ক্যান করতে পাঠাই। স্ক্যানে তার রিপোর্ট আসে গ্রেড টু মাসল স্ট্রেইন। এই ধরনের ইনজুরির জন্য মোটামুটি তিন থেকে চার সপ্তাহ লেগে যায় (সারতে)। কাজেই এই সিরিজে আমরা লিটনকে আর পাচ্ছি না।”

লিটনকে নিয়ে শঙ্কা এখন এশিয়া কাপে পাওয়া নিয়েও। আগামী ২৭ অগাস্ট থেকে শুরু এবারের এশিয়া কাপ। ওই টুর্নামেন্টের জন্য দল ঘোষণার শেষ দিন আগামী সোমবার।

হারারে স্পোর্টস ক্লাবে শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে এই চোটে পড়েন লিটন। ম্যাচের শুরুতে সাবধানী ব্যাটিংয়ে ফিফটি পূরণ করেন তিনি ৭৫ বলে। এরপর রানের গতি বাড়ান দারুণ সব শট খেলে। পরের ৩১ রান করেন স্রেফ ১৪ বলেই।

তবে একটি সঙ্গেল নেওয়ার সময়ই বাধে বিপত্তি। অনসাইডে শটটি খেলে তিনি রান নিতে ছোটেন। রানের শেষ পর্যায়ে তাকে দেখা যায় খোঁড়াতে। একটু পরই পড়ে যান মাঠে। ফিজিও এসে চিকিৎসা দিলেও লাভ হয়নি। মাঠ ছাড়েন তিনি স্ট্রেচারে করে।

এই ম্যাচে অপরাজিত ফিফটি করার পর ফিল্ডিংয়ে দেখা যায়নি মুশফিকুর রহিমকে। এছাড়াও বোলিংয়ের সময় পায়ে টান লাগায় মাঠ ছাড়েন পেসার শরিফুল ইসলামও। তাদের চোটের অবস্থাও জানালেন ফিজিও।

“ব্যাটিংয়ের সময় বৃদ্ধাঙ্গুলিতে আঘাত লাগে মুশফিক ভাইয়ের। তবে এটা বড় ধরনের কিছু মনে হচ্ছে না। আশা করি, পরের ম্যাচে তাকে আমরা পাচ্ছি।”

“শরিফুলের তাৎক্ষনিক আঘাত থাকার কারণে কিছুটা অবশ বোধ করছিল। আশা করি কালকের মধ্যে ভালো কোনো খবর দিতে পারব।”

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD