প্রথম টি-টোয়েন্ট না হ‌ওয়ায় নিজেদের ভাগ্যবান ভাবছেন কোচ

প্রথম টি-টোয়েন্ট না হ‌ওয়ায় নিজেদের ভাগ্যবান ভাবছেন কোচ

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কোনো ফল না আসায় নিজেদেরকে ভাগ্যবান মনে করেছন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। ডোমিনিকা যাওয়ার পর অনুশীলনের পর্যাপ্ত সুযোগ পায়নি বাংলাদেশ দল। টি-টোয়েন্টি দলের খেলোয়াড়রাও অনেক দিন ম্যাচ খেলার বাইরে ছিলেন। সবমিলিয়ে এই ম্যাচে কোনো ফলাফল না আসায় বাংলাদেশকে ভাগ্যবানই বলছেন রাসেল ডমিঙ্গো।

উইন্ডসর পার্কে বৃষ্টি বিঘ্নিত দিনে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। এনামুল হক বিজয়, সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান ব্যতীত আর কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছাতে পারেননি। যদিও ১৩ ওভারের পর খেলা মাঠে গড়ায়নি। তবুও টস জিততে পারলে ভালো হতো বলছেন ডমিঙ্গো। তিনি বলেন, “আজ আগে বোলিং করতে পারলে ভালো হতো। তবে টসই হেরে যাই আমরা। এটা খেলারই অংশ। আমি নিশ্চিত, দ্বিতীয় ম্যাচে আমাদের উন্নতি হবে আরও। কারণ কয়েকজন খেলোয়াড় খেলার বাইরে ছিল বেশ কয়েক সপ্তাহ। তারা বিবর্ণ ছিল আজ।”

প্রথম ওভারে ২ রানেই মুনিম শাহরিয়ার ফিরলেও দ্বিতীয় উইকেটে জুটি গড়েছিলেন বিজয় ও সাকিব। তাদের জুটি ভাঙে ৩৬ রানে। বাংলাদেশ তৃতীয় উইকেট হারায় ৫৬ রানে। এসব বিবেচনা করলে টাইগারদের শুরুটা ভালো ছিল- বলছেন ডমিঙ্গো। তবে তারপর যে দল খারাপ খেলেছে সেটিও স্বীকার করেছেন তিনি। তাই ম্যাচের ফলাফল না আসায় নিজেদের ভাগ্যবান বলছেন ডমিঙ্গো। তার মতে, “৪৫ রানেও আমাদের দুই উইকেট ছিল। ভালো শুরু বলবো। কিন্তু তারপরে বাজে ব্যাটিং হয়েছে, অনেক খারাপ। আমি নিশ্চিত, ছেলেরা পরের ম্যাচে ফিরে আসবে। আমরা ফেরিতে দীর্ঘ ভ্রমণ করে এসেছিলাম কিন্তু অনুশীলন করতে পারিনি। এটা আমাদের ছন্দ কেটে দিয়েছে। তাই আমরা খুবই সৌভাগ্যবান যে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে তবে আমরা ব্যাটিংয়ের কিছুটা সুযোগ পেয়েছি।”

এই ম্যাচ থেকেও ইতিবাচক দিক খুঁজেছেন ডমিঙ্গো। সাকিবকে ব্যাট হাতে ফর্মে ফিরতে দেখে খুশি হয়েছেন তিনি। এই ম্যাচের আগে সর্বশেষ পাঁচ ইনিংসে সাকিবের সংগ্রহ ছিল যথাক্রমে ৯, ৫, ৯, ৪ ও ১০ রান। সবমিলিয়ে ৩৭ রান। ডমিঙ্গো বলেন, “এই ম্যাচও ইতিবাচক ছিল কিন্তু সাকিব ভুল সময়ে আউট হয়ে যায়। আমাদের তখন এমন কাউকে দরকার ছিল যে দায়িত্ব নিয়ে খেলবে এবং ভালো একটা জুটির দরকার ছিল। কিন্তু আমরা জুটি পাওয়ার পরই উইকেটও পড়ে যায়। তাই আমার মনে হয়, এই সংস্করণে পাওয়ারফুল ও বিগ হিটিং আমাদের নতুন কিছু দিতে পারে। কিন্তু ভুল সময়ে আউট হওয়া থেকেও শিক্ষা নিতে হবে। সাকিবকে (ব্যাটিংয়ে) ফর্মে ফিরতে দেখে ভালো লাগছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD