মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় রিয়ালের হার

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় রিয়ালের হার

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। তবে প্রীতি ম্যাচ হলে‌ও দুই দলের খেলোয়াড়দের মধ্যেই ছিলো লড়াকু মেজাজ। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে, প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করে দু’দল।

এই ম্যাচ দিয়ে বার্সার জার্সিতে অভিষেক হয় রবার্ট লেভান্ডোভস্কির। বায়ার্ন মিউনিখ ছেড়ে তিনি এবারই যোগ দেন বার্সেলোনায়। মেস বিদায়ের পর ভৃগতে থাকা বার্সার গোল মেশিন হতে তাকে আনা হয়েছে। অভিষেক ম্যাচে অবশ্য আলো ছড়াতে পারেননি লেভা। এল ক্ল্যাসিকো যে কখনো প্রীতি ম্যাচ হয় না- সেটা প্রমানেই যেনো ম্যাচের শুরু থেকেই চেষ্টায় ছিলেন লাস ভেগাসের এলিজ্যান্ট স্টেডিয়ামের দর্শকরা। বিপুল হর্ষধ্বনি আর দুয়োতে মনে হচ্ছিল প্রীতি ম্যাচ নয়, চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচই বুঝি খেলতে নামছে দুই দল।

ম্যাচেও ছিল তার ছাপ। রেফারির সিদ্ধান্তে অসন্তোষ তো আছেই, দুই দলের খেলোয়াড়রা একে অন্যের সঙ্গে বাকবিতণ্ডা, হাতাহাতিতেও জড়িয়ে পড়েছেন বেশ। তাতে এল ক্ল্যাসিকোর পুরোনো দিনের স্বাদই যেন ফিরে এসেছিল লাস ভেগাসের ‘প্রীতি’ ম্যাচে। এই ম্যাচ দিয়ে বার্সার জার্সিতে অভিষেক হয়েছে রবার্ট লেভান্ডভস্কির। তবে তার জার্সি নম্বরে ছিল একটা চমক। ৯ নম্বর জার্সি নয়, তিনি নেমেছিলেন ১২ নম্বর জার্সি পরে। বার্সার ৯ নম্বর জার্সি যে মেম্ফিস ডিপাইয়ের দখলে!

অবশ্য গোলের আগে থেকেই ম্যাচে আধিপত্য দেখায় বার্সেলোনা। দলের আরেক নতুন খেলোয়াড় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা’র গোলেই জয় পায় কাতালানরা। নিজেদের বক্সের সামনে বল হারিয়ে বসেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাও। বল পান রাফিনহা। বক্সের বাইরে থেকে দারুণ এক শটে বোকা বানান তিনি থিবো কর্তোয়াকে। শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা। প্রীতি ম্যাচ হলেও এই জয়ে মৌসুমরে প্রথম এল ক্ল্যাসিকো জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD