আরও একটি উইম্বলডন জিতলেন জকোভিচ

আরও একটি উইম্বলডন জিতলেন জকোভিচ

আরও একটি উইম্বলডন শিরোপা জিতলেন নোভাক জকোভিচ। অল ইংল্যান্ড ক্লাবে প্রতিযোগিতার ফাইনালে জয় হলো অভিজ্ঞতার। একদিকে ছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নোভাক জকোভিচ। অন্যদিকে প্রথমবার কোনো মেজর ইভেন্টের ফাইনাল খেলতে নামা নিক কিরগোইস।

এতে জকোভিচ তার শৈশবের আইডল পিট স্যাম্প্রাসের সমান সাতটি উইম্বলডন শিরোপা জিতলেন। এখন আটটি উইম্বলডন জেতা রজার ফেদেরার তার সামনে আছেন।

অভিজ্ঞতার কাছে হার মানলেন কিরগোইস। তিন ঘণ্টার লড়াইয়ে অসি তারকাকে হারিয়ে আবারও উইম্বলডনের খেতাব জিতলেন জকোভিচ। এ নিয়ে টানা চতুর্থবার ঘাসের কোর্টে চ্যাম্পিয়ন হলেন সার্বিয়ান কিংবদন্তি।

শুরুটা অবশ্য ভালোই ছিল নিকের। জোকারের কাছ থেকে প্রথম সেট ছিনিয়ে নেন তিনি। তবে শেষ পর্যন্ত ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে জয়ী জকোভিচই।

এই নিয়ে মোট ৭ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন জকোভিচ। ২০২২ সালের আগে তিনি ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে উইম্বলডনের খেতাব জেতেন। করোনা মহামারির জন্য ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি।

ক্যারিয়ারের ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জিতে জকোভিচ টপকে গেলেন রজার ফেদেরারকে। রজার মোট ২০টি মেজর ট্রফি জিতেছেন। জকোভিচ নিঃশ্বাস ফেলতে শুরু করলেন রাফায়েল নাদালের কাঁধে। নাদাল এখন পর্যন্ত সবচেয়ে বেশি ২২টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয় করেন।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD