স্কুল ক্রিকেটে রংপুরের শিশু নিকেতন চ্যাম্পিয়ন

স্কুল ক্রিকেটে রংপুরের শিশু নিকেতন চ্যাম্পিয়ন

লো স্কোরিং ম্যাচে মেহেরপুর সরকারি হাই স্কুলকে ৫৯ রানে হারিয়ে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের শিরোপা জিতলো রংপুর শিশু নিকেতন হাই স্কুল। মামুলি পুঁজি হওয়ায় বোলারদের কাজটা ছিলো কঠিন। তবে ফাইনালের চাপ গায়ে না মেখে দুর্দান্ত বোলিং উপহার দিলেন অধিনায়ক ও লেগ স্পিনার শেখ ইমতিয়াজ শিহাব। তার নৈপুণ্যে দল পেলো স্কুল ক্রিকেটের শিরোপা। ১৪ রানে ৫ উইকেট তুলে নিয়ে শেখ ইমতিয়াজ শিহাব প্রতিপক্ষের ধ্বস নামান।

নারায়ণগঞ্জ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আসরের শিরোপা নির্ধারণী ম্যাচটি হয়েছে একপেশে। মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়কে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে শিশু নিকেতন। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৭.১ ওভারে তারা অলআউট হয় ১০২ রানে। এরপর প্রতিপক্ষকে ২০.২ ওভারে মাত্র ৪৩ রানে গুটিয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার উৎসব করে তারা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোনোমতে একশ পেরিয়ে থামে শিশু নিকেতন। তাদের পক্ষে ৩৪ বলে সর্বোচ্চ ২৮ রান করেন আহমেদ তেজান কাব্য বিশেষ। উইকেটরক্ষক সাদের ব্যাট থেকে আসে ৩৩ বলে ২৪ রান। শেষদিকে রাকিবুল ইসলাম রাশেদ ২৪ বলে করেন ১৪ রান। বাকিরা কেউ পৌঁছাতে পারেননি দুই অঙ্কে। মেহেরপুরের হয়ে আরাফাত আমান রিয়ান ৪ উইকেট নেন ৯ রানে। ২ উইকেট করে পান সোহান আবেদিন ও সোহানুর রহমান।

লক্ষ্য তাড়ায় স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই ২ উইকেট খুইয়ে ফেলে মেহেরপুর। এই বিপর্যয় সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। দুই অঙ্কে পৌঁছান কেবল ওপেনার সাইম আহমেদ হিমেল। তিনি ২৭ বলে করেন ১২ রান। শিশু নিকেতনের ইমতিয়াজ ১৪ রানে ৫ উইকেট নিয়ে হন ম্যাচসেরা। সামিউল ইসলাম শুভ ৯ রানে ২ উইকেট দখল করেন। সবমিলিয়ে স্কুল ক্রিকেটে এবার ইমতিয়াজের শিকার ৩৩ উইকেট। এতে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন তিনি।

চ্যাম্পিয়ন হওয়ার পর গণমাধ্যমকে ইমতিয়াজ বলেছেন, 'দুই বছর আগে আমরা স্কুল ক্রিকেটের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিলাম। তখন থেকেই দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে কঠোর পরিশ্রম করে আসছিলাম। প্রতিযোগিতার শুরু থেকেই কোচ নাসির আহমেদ আকাশ স্যার বলে আসছেন, "তোমরা নিজেদের সেরাটা দেওয়ার প্রতি মনোযোগী হও, বাকিটা এমনি আসবে।" আমরা সে চেষ্টাই করেছি। আজকের সাফল্য আমাদের পরিশ্রমের ফসল।'

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD