বিপিএলর চট্টগ্রাম পর্ব শুরু কাল

বিপিএলর চট্টগ্রাম পর্ব শুরু কাল

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অষ্টম আসরের চট্টগ্রাম পর্ব আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে। যেখানে প্লে-অফ নিশ্চিতের জন্য লড়বে অংশগ্রহনকারী ছয়টি ফ্র্যাঞ্চাইজি। শুক্রবার থেকে শুরু হওয়া চট্টগ্রাম পর্বেও প্রতিদিন যথারীতি দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ শুরু হবে বেলা ১.৩০টায় এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

আগামীকাল দিনের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি হবে খুলনা টাইগার্সের। আর দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকার মোকাবেলা করবে সিলেট সানরাইজার্স।

এই মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করেছে দলটি। আসরে এখনো পর্যন্ত তারাই একমাত্র অপরাজিত দল। চট্টগ্রামেরও চার পয়েন্ট রয়েছে। তবে তারা খেলেছে তিন ম্যাচ। আর দুই পয়েন্ট করে সংগ্রহ করেছে ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স। এদের মধ্যে বরিশাল তিন ম্যাচে খেললেও খুলনা এবং সিলেট খেলেছে দুটি করে ম্যাচ।

আসরে ইতোমধ্যে সর্বাধিক চার ম্যাচে খেলা মিনিস্টার গ্রুপ ঢাকা এখনো তালিকার তলানিতেই আছে। চার ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট লাভ করেছে ঢাকা। যদিও দলে আছেন মাশরাফি বিন মোর্তাজা, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের মত দেশ সেরা ক্রিকেটাররা। তারপরও একটি মাত্র ম্যাচে জয়ের বিপরীতে ঢাকা হেরেছে তিন ম্যাচে। 

দলের দুর্বল ফর্ম সত্বেও ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪৭ রান করেছেন। তবে কোন সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরির দেখা এখনো পাননি তিনি। অবশ্য বিপিএল এবারের আসরে কোন ব্যটসম্যান এখনো ইনিংসে ব্যক্তিগত ৬১ রানের বেশি করতে  পারেনি। বিশেষজ্ঞদের ধারনা ধীরগতির উইকেটের কারণে ঢাকায় রান সংগ্রহে বেগ পেতে হয়েছে ব্যাটারদের।

‘পুস্পা’ উদযাপনকারী সিলেট সানরাইজার্সের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু দুই ম্যাচ থেকে সাত উইকেট সংগ্রহ করে এখনো পর্যন্ত বোলিংয়ের তালিকার শীর্ষে অবস্থান করছেন। এদিকে ফরচুন বরিশালের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান আশা করছেন, চট্টগ্রামের পিচে ভাল করবে ব্যাটাররা। এ মাঠেই বিপিএল ইতিহাসে দলীয় সর্বোচ্চ ছয়টি স্কোর রয়েছে।

আজ বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিনি সাংবাদিকদের বলেন, ‘চট্টগ্রামের উইকেট সব সময় ব্যাটারদের সহায়তা করে। আশা করি এবারো এর ব্যতিক্রম হবে না। দল হিসেবে আমরা বর্তমানে পিছিয়ে আছি। প্রথম ম্যাচ জয়ের পর টানা দুই ম্যাচে হেরে গেছি। তাই আমরা আরো শক্তিশালী হয়ে ফিরতে চাই। এখানকার উইকেট ভাল হবে বলে আশা করছি। আশা করি ম্যাচও প্রতিদ্বন্দ্বিতাপুর্ন হবে। আমরা অবশ্য জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামব।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD