ছয় মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম

ছয় মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট না খেলার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে প্রয়োজন হলে চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে তাকে। আজ বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তামিম।

তামিম টি-টোয়েন্টিতে খেলবেন কি-না তা নিয়ে গত কয়েককদিন ধরেই তুমুল আলোচনা চলছিলো বাংলাদেশের ক্রিকেটে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তামিম। ২০২০ সালের মার্চ থেকে টি-টোয়েন্টি থেকে দূরে আছেন তিনি। ঐ ফরম্যাটের নিয়মিত খেলা খেলোয়াড়দের বিবেচনা করা উচিত বলে তখন বলেছিলেন। এটিই বিশ্বকাপ থেকে সরে যাবার কারণ বলে  জানিয়েছিলেন তামিম।

কয়েকদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে আগ্রহী নন তামিম। অবশ্য তামিমকে বোঝানোর চেষ্টা করেন বিসিবি সভাপতি এবং অন্যান্য পরিচালকরা। তবে ক্রিকেট বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট অন্যান্যদের ধারনা ছিল এই ফরম্যাট থেকে অবসর নিবেন তামিম।

কিন্তু আশ্চর্যজনকভাবে কোন সাহসী সিদ্ধান্ত নেননি দেশের অন্যতম সিনিয়র খেলোয়াড় তামিম ইকবাল। আবারো টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরে আসার পথ খোলা রেখেছেন তিনি। তামিম জানান, অবসর না নেয়ার ব্যাপারে তাকে রাজি করেছিলেন বিসিবি উচ্চপদস্থরা। কিন্তু আরও ছয় মাস টি-টোয়েন্টির বাইরে রাখতে হবে তাকে।

তামিম বলেন, ‘গত কয়েকদিন ধরে, বিসিবি সভাপতি ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুসসহ বোর্ডের অনেক সদস্যের সাথে বৈঠক ও আলোচনা হয়েছে। তারা চান, আমি টি-টোয়েন্টি চালিয়ে যাই। অন্তত বিশ্বকাপ পর্যন্ত।’ তিনি আরও বলেন, ‘তাদের সাথে আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছি, আগামী ছয় মাস টি-টোয়েন্টি ক্রিকেট না খেলার। আমি টেস্ট ও ওয়ানডেতে মনোযোগ দেবো। ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাববো না। আশা করি তরুণ ক্রিকেটাররা এই সময়ে ভাল করবে যাতে আর আমার সেবার প্রয়োজন হবে না।’

তামিম বলেন, ‘ছয় মাস পর, টিম ম্যানেজমেন্ট যদি মনে করে বিশ্বকাপের জন্য আমাকে অন্তর্ভুক্ত করা প্রয়োজন, আমি প্রস্তত থাকলে আলোচনা করবো। তবে আমার বিশ্বাস আমার জায়গায় যারা খেলবে, তারা এত ভালো খেলবে যে আমার সেবার প্রয়োজন পড়বে না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD