একদিন আগেই ঢাকায় ‘ইউনিভার্স বস’

একদিন আগেই ঢাকায় ‘ইউনিভার্স বস’

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে খেলতে নির্ধারিত সুচির একদিন আগেই ঢাকায় এসেছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটার ক্রিস গেইল। ২৪ জানুয়ারি তার আসার কথা ছিলো। কানেক্টিং ফ্লাইট পাবার কারণে আগেভাগে ঢাকায় পৌঁছান গেইল। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দুবাই হয়ে আজ সকাল এগারটায় ঢাকায় পা রাখেন আত্মস্বীকৃত ‘ইউনিভার্স বস’ গেইল।

ঢাকায় পা রেখেই হোটেল চলে যান গেইল। এরপর হোটেলে করোনা পরীক্ষা করা হয়। করোনা নেগেটিভ হলেই দলের সাথে যোগ দিবেন ক্যারিবীয় এই কিংবদন্তি।

হোটেল থেকে এক ভিডিও বার্তায় গেইল বলেন, ‘ফরচুন বরিশাল, আমাকে নেওয়ার জন্য কৃতজ্ঞ। সবার সাথে দেখা করতে মুখিয়ে আছি আমি। দারুণ কিছু করার অপেক্ষা আছি। প্রথম জয়ের জন্য অভিনন্দন, পরের ম্যাচের জন্য শুভ কামনা। আমি যখন দলে যোগ দেব, ইউনিভার্স বস তার কাজ শুরু করে দিবে। উষ্ণ আতিথেয়তার জন্য ধন্যবাদ।’

বিপিএলের প্রথম আসরে বরিশালের ফ্র্যাঞ্চাইজি বরিশাল বার্নার্সের হয়ে খেলেছিলেন গেইল। ঐ আসরে ৫টি ম্যাচ খেলেছিলেন তিনি। ২টি সেঞ্চুরিতে ২৮৮ রান করেছিলেন তিনি। দ্বিতীয় আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে ১টি ম্যাচ খেলেন গেইল। ঐ ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। ১১৪ রান করেছিলেন তিনি।

২০১৫ আসরে বরিশাল বুলসের হয়ে ৪টি ম্যাচ খেলেন গেইল। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৩৯ রান করেছিলেন তিনি। ২০১৬ সালে চিটাগং ভাইকিংসের হয়ে ৫ ম্যাচে ১০৯ রান করেন গেইল। ২০১৭ ও ২০১৮ আসরে খেলেন রংপুর রাইডার্সে। ২০১৭ সালে রংপুরের হয়ে ১১ ম্যাচে ২টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৪৮৫ রান করেছিলেন তিনি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হন তিনি। ঐ আসরে ১৪৬ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন গেইল। যা এখনও বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ২০১৮ সালে রংপুরের হয়ে ১২ ম্যাচে ২০৩ রান করেছিলেন গেইল। ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৪ ম্যাচে ১৪৪ রান করেন তিনি।

সব মিলিয়ে বিপিএলে ৪২ ইনিংস খেলে ৪১ দশমিক ১৬ গড়ে ১,৪৮২ রান করেছেন গেইল। স্ট্রাইক রেট- ১৫৬ দশমিক ৫৯। আর টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও গেইল। ৪৫৩ ম্যাচে ২২টি সেঞ্চুরি ও ৮৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৬ দশমিক ৪৪ গড়ে ১৪,৩২১ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৫ দশমিক ৪৪।

সাকিবের ফরচুন বরিশালের হয়ে প্রথম ম্যাচে খেলতে পারেননি গেইল। নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে বরিশাল। আগামীকাল মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে এবারের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বরিশাল। করোনা নেগেটিভ হলে এ ম্যাচে দেখা যাবে গেইলকে। এমনটাই জানিয়েছে ফরচুন বরিশাল কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD