বাংলাদেশ চ্যাম্পিয়ন

বাংলাদেশ চ্যাম্পিয়ন

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে একমাত্র গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। খেলার ৮০ মিনিটে জয়সূচক গোলটি করেন, টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতা শাহিদা আক্তার রিপা। সাফের বয়সভিত্তিক আসরে বরাবরই সাফল্য দেখিয়ে এসেছে বাংলাদেশের কিশোরীরা। এবারও তার ব্যতিক্রম হয়নি।বিজয়ের মাস ডিসেম্বরে, চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে, সুবর্ণজয়ন্তীর আনন্দকে আরো বাড়িয়ে দিলো মারিয়া মান্ডা-আঁখি খাতুনরা। 

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গ্রুপপর্বের জয়টিই ফাইনালে ভারতের উজ্জীবিত করে মারিয়া মান্ডার দলকে। তাতে ১৪ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ সুযোগ ছিলো। হয়নি, ভারতীয় ডিফেন্ডারদের দৃঢ়তায়। বাংলাদেশের গোল আবেদনও আমলে নেন নি, নেপালি রেফারি অঞ্জনা রায়। 

২৫ মিনিটে আবারও দুর্ভাগ্যের শিকার স্বাগতিকেরা। আনাই মগিনির শট প্রতিহত হয় বারে লেগে। এভাবেই শেষ হয় খেলার প্রথমার্ধ। বিরতি থেকে ফিরেই গোল বঞ্চিত বাংলাদেশ। ৪৬ মিনিটে শামসুন্নাহার জুনিয়রের ভলি পোস্টে লেগে হয় প্রতিহত। ৭৫ মিনিটে জটলার ভেতর থেকে বাংলাদেশ গোল পেলেও অফসাইডের বাঁশি বাজান রেফারি। 

অবশেষে খেলার ৮০ মিনিটে জয়ের কাঙ্ক্ষিত মুহূর্তটা পায় লাল-সবুজের দল। রিপার ব্যাকহিল থেকে আনাই মগিনি দারুণ এক গোলে আনন্দের উপলক্ষ এনে দেন। বিজয় উৎসবে মেতে ওঠে মাঠ ভর্তি দর্শক। এই জয়ে উৎফুল্ল খেলোয়াড় ও কর্মকর্তারা।

বল দখল আর প্রতিপক্ষের উপর আক্রমন- সবকিছুতে শ্রেষ্ঠত্ব দেখিয়ে ভারতকে হারিয়ে প্রথমবার আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো বাংলাদেশের কিশোরীরা। চ্যাম্পিয়ন হওয়ার আনন্দেই এমন উচ্ছ্বাস তাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD