একাডেমী কাপের নতুন চ্যাম্পিয়ন ভৈরব

একাডেমী কাপের নতুন চ্যাম্পিয়ন ভৈরব

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ ফুটবল

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমী। দেশ সেরা এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেছে বসুন্ধরা কিংস। এবং সার্বিক সহযোগিতা করে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

শুক্রবার পল্টনের আউটার স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শিরোপা নির্ধারনী ম্যাচে সানরাজার্স ফুটবল একাডেমীকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভৈরব ফুটবল একাডেমী। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হয়। টাইব্রেকারে গড়ায় খেলা। সেখানে ও সমতা হলে খেলা সাডেন ডে তে গড়ালে সেখানে গোল মিস করে সানরাইজার্স। এরপর ভৈরবের বিজয়ে পা থেকেই আসে উইনিং গোল। আর শিরোপা নিজেদের করে নেয় ভৈরব। 

এ ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভৈরবের গোলরক্ষক তারেক। আর ফেয়ার প্লে ট্রফি পেয়েছে সুইহলামাং ফুটবল একাডেমী, রাঙামাটি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়া ফুটবল একাডেমীর শাহরিয়ার। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন সানরাজার্স ফুটবল একাডেমীর অধিনায়ক ইকরাম। সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়ার ইয়াসিন।

এর আগে স্থান নির্ধারণী ম্যাচে ফুটবল একাডেমী দিরাইকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থান লাভ করে ছাগলনাইয়া ফুটবল একাডেমী। ছাগলনাইয়ার পক্ষে শাহরিয়ার এবং সাগর ১টি করে গোল করেন। দিরাইয়ের যুবের একটি গোল শোধ করেন।

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর সভাপতি কাজী শহিদুল আলমের সভাপতিত্বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ প্রধান অতিথি হিসেবে ফাইনাল খেলা উপভোগ করেন ও বিজয়ীদের হাতে ট্রফি ও নগদ অর্থ তুলে দেন।

আসরের চ্যাম্পিয়ন দলকে ট্রফিও ১ লাখ টাকা, রানার্স আপ দলকে ট্রফি ও ৫০ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হয়।  শুধু তাই নয় এই প্রথমবারের মত তৃতীয় ও চতুর্থ দলকে যথাক্রমে ৩০ এবং ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। প্রতি দলকে ১০ হাজার টাকা করে ম্যাচ ফি'ও দেয়া হয়। প্রতি দলের ২৩ জন খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাসহ ২৭ জনকে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে জার্সি সেট এবং একটি করে ফুটবলও উপহার দেয়া হয়।

সারাদেশের ১২টি ফুটবল একাডেমী দল নিয়ে ২৪ নভেম্বরে শুরু হওয়া ১০ দিনের এ টুর্নামেন্টের পর্দা নামলো আজ। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হয় এবারের আসর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD