রাংনিককেই নিয়োগ দিল ইউনাইটেড

রাংনিককেই নিয়োগ দিল ইউনাইটেড

মৌসুমের শেষ পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রাল্ফ রাংনিককে নিয়োগ দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৬৩ বছর বয়সী এই জার্মান কোচ সদ্য বরখাস্ত হওয়া ওলে গানার সুলশারের স্থলাভিষিক্ত হলেন। মাঝে অবশ্য দুই ম্যাচের জন আপদকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন মাইকেল ক্যারিক।

লোকোমোটিভ মস্কো থেকে ইউনাইটেডে যোগ দিলেন রাংনিক। রাশিয়ান ক্লাবটিতে তিনি স্পোর্টস ও ডেভেলপমেন্ট কমিটির ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মৌসুমের শেষে সার্বিক দিক বিবেচনা করে রাংনিকের নিয়োগ নিয়ে নতুন করে চিন্তা করবে ইংলিশ জায়ান্টরা। গত জুলাইয়ে লোকোমোটিভ মস্কোর ক্রীড়া পরিচালক হিসেবে তিন বছরের চুক্তি করেছিলেন রাংনিক। এই অবস্থায় ছয় মাস না যেতেই ইউনাইটেডের ডাক পাওয়ায় সে চুক্তি থেকে সরে এসেছেন। এ মৌসুমটা কোচ হিসেবেই থাকবেন। আর ২০২৪ সাল পর্যন্ত ইউনাইটেডের পরামর্শক হিসেবে এবং দলবদলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ভূমিকা নেবেন রাংনিক।

এ সম্পর্কে ইউনাইটেডের ফুটবল পরিচালক জন মুরটো বলেছেন, ‘অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে তিনিই আমাদের প্রথম পছন্দ ছিলেন। পরিচালনা ও কোচিংয়ে তার চার দশকের বর্ণাঢ্য অভিজ্ঞতা রয়েছে।’

সাবেক আরবি লিপজিগ বস রাংনিক স্বীকার করেছেন ইউনাইটেডের এই পদটা পেতে তিনি মুখিয়ে ছিলেন। ধুকতে থাকা ক্লাবটিকে এখন যতটা সম্ভব উপরে উঠিয়ে সফলভাবে মৌসুম শেষ করাই এখন তার মূল লক্ষ্য। এ সম্পর্কে রাংনিক বলেছেন, ‘এই স্কোয়াডের প্রত্যেকেই বেশ প্রতিভাবান। এখানে তারুণ্য ও অভিজ্ঞতার চমৎকার মিশেল রয়েছে। এই খেলোয়াড়দের প্রত্যাশা পূরনে যথাসম্ভব সহযোগিতা করাই হবে আমার আগামী ছয়মাসের মূল কাজ। ব্যক্তিগতভাবে তো বটেই সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জন্য কিছু একটা করে দেখাতে চাই। এর বাইরে পরামর্শক হিসেবে দীর্ঘ মেয়াদে ক্লাবটির সাথে জড়িত থাকতে চাই।’

রোববার চেলসির সাথে ১-১ গোলে ড্র করে বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের অষ্টম স্থানে রয়েছে ইউনাইটেড। শীর্ষ চারের অবস্থান থেকে রেড ডেভিলসরা পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে।
দলের প্রথম কোচ ক্যারিকের অধীনে দুই ম্যাচে দারুণ সফলতা দেখিয়েছে ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে জয়ের মাধ্যমে নক আউট পর্ব নিশ্চিত হয়েছে। এরপর স্ট্যামফোর্ড ব্রীজে চেলসিকে রুখে দিয়েছে। ব্লুজদের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে মূল একাদশের বাইরে রেখেছিলেন ক্যারিক।

গত সপ্তাহে তলানির দল ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হবার পর সুলশারকে বরখাস্ত করে ইউনাইটেড। এর আগে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির কাছেও ওল্ড ট্রাফোর্ডে পরাজিত হয়েছিল ইউনাইটেড। সুলশারের অধীনে এ্যালেক্স ফার্গুসন পরবর্তী সময়ে প্রথমবারের মত টানা দুই মৌসুমে শীর্ষ চার-এ থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে রেড ডেভিলসরা।

রোনালদো, এডিনসন কাভানি, সানচো, মার্কোস রাশফোর্ড, মারকাস গ্রীনউড ও এ্যান্থনি মার্শালকে নিয়ে সাজানো আক্রমণভাগ নিয়ে গর্ব করতেই পারে রাংনিক শিষ্যরা। কিন্তু রক্ষনভাগের দূর্বলতায় ইতোমধ্যেই ১২ ম্যাচে ২২ গোল হজম করেছে। বৃহস্পতিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচটি হতে পারে রাংনিকের অধীনে ইউনাইটেডের প্রথম ম্যাচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD