বিশ্বকাপের মাঝে হঠাৎ অবসরে আসগর

বিশ্বকাপের মাঝে হঠাৎ অবসরে আসগর

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে পথে হঠাৎ করেই অবসরের ঘোষনা দিলেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান। আসগরের এমন সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এক বিবৃতিতে এসিবি জানায়, বোর্ড ‘তার সিদ্ধান্তাকে স্বাগত এবং সম্মান করছে’। একই সঙ্গে ‘দেশের প্রতি তার সেবার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছে’।

আজ সুপার টুয়েলভে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ম্যাচটিতে শেষবার আফগানিস্তানের জার্সিতে মাঠে নামবেন এই মিডল অর্ডার ব্যাটার। ২০০৯ সালে স্কটল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে আসগরের। ২০১০ সালে টি-টোয়েন্টি ও ২০১৮ সালে টেস্ট অভিষেক হয় তার।

ক্যারিয়ারে এ পর্যন্ত ৬ টেস্টে ৪৪০, ১১৪ ওয়ানডেতে ২৪২৪  এবং ৭৪ টি-টোয়েন্টিতে ১৩৫১ রান করেছেন ৩৩ বছর বয়সী আসগর। নামিবিয়ার বিপক্ষে নিজের ৭৫তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরই ব্যাট-প্যাড চিরতরে তুলে রাখবেন আসগর।

আফগানিস্তানকে ৪ টেস্ট, ৫৯ ওয়ানডে ও ৫২টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন আসগর। এই বছর ভারতের মহেন্দ্র সিং ধোনিকে টপকে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে সবচেয়ে বেশি ৪২টি ম্যাচ জেতার রেকর্ড গড়েন আসগর।

২০১৮ সালে বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে আফগানিস্তানের প্রথম টেস্টের অধিনায়কও ছিলেন আসগর। ৪ টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। যার মধ্যে ২টিতে জয়ী এবং ২টিতে পরাজিত হয়েছেন। ২০১৯ সালের মে মাসে সব সংস্করণের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় আসগরকে। তবে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরমেন্সের পর আবারো তিন সংস্করণের নেতৃত্ব দেয়া হয় আসগরকে। এরপর ১৫ মাস দলকে নেতৃত্ব দেন তিনি।

এবারের বিশ্বকাপে ২ ম্যাচ খেলে একটিতে ব্যাটিং করার সুযোগ পান আসগর। দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ১০ রান করেছিলেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD