অ্যাটলেটিকোর কাছে ২-০ ব্যবধানে হারল বার্সেলোনা

অ্যাটলেটিকোর কাছে ২-০ ব্যবধানে হারল বার্সেলোনা

গোল করে সাবেক ক্লাব বার্সেলোনার সংকট আরো বাড়িয়ে দিলেন লুইস সুয়ারেজ। গতকাল কাতালান ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে সুয়ারেজের  বর্তমান ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচ শেষে কোচ রোনাল্ড কোম্যান বলেছেন, দায়িত্ব পালন অব্যাহত রাখবেন তিনি। সমর্থন রয়েছে ক্লাবের।

বার্সার সভাপতি জোয়ান লাপোর্তা ওয়ান্ডা মেট্রোপলিটানোয় খেলা শুরুর আগমুহুর্তে ঘোষণা দিয়েছিলেন ‘ এমন ফলাফলের পরও’ কোচের দায়িত্ব চালিয়ে যাবেন কোম্যান। শুক্রবার রাতে ও শনিবার সকালে লাপোর্তার সঙ্গে আলোচনা হয়েছে বলে নিশ্চিত করেছেন বার্সা কোচ। নিজের ভবিষ্যতের বিষয়ে ক্লাবের এমন স্পস্টতাকে স্বাগত জানিয়ে কোম্যান বলেছেন, এতে দল লাভবান হবে।’

এদিকে গোল করার পর  অবশ্য সাবেক ক্লাবের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে খুব বেশী উচ্ছাস প্রকাশ থেকে বিরত ছিলেন সুয়ারেজ। তিনি নিরবতা দিয়ে শুধু দুই হাত উপরের দিকে প্রসারিত করেই গোল উদযাপন করেছেন। কারণ সাবেক ওই ক্লাবে দীর্ঘ ছয় বছর কাটিয়েছেন সুয়ারেজ, গোল করেছেন ১৯৮টি।

ম্যাচ শেষে উরুগুইয়ান এ তারকা বলেন,‘ দীর্ঘ পথ পরিক্রমায় বার্সার প্রতি এটি ছিল শ্রদ্ধা ও ভালবাসা প্রদর্শন। সমর্থকদের প্রতিও এটি আমার ভালবাসার নিদর্শন।’

তবে কোচ কোম্যানকে নিজের প্রতি অবজ্ঞা প্রকাশের জবাবের লক্ষ্যও ছিল সুয়ারেজের। কারণ এক বছর আগে ক্যাম্প ন্যুতে তার প্রয়োজন ফুরিয়ে গেছে বলে উল্লেখ করেছিলেন কোম্যান। স্মিথ হেসে সুয়ারেজ বলেন,‘ এটি এমন লোকদের জন্য ছিল, যারা এখনো মনে করে আমি আগের মতই আছি।’

ম্যাচের ২৩ মিনিটে গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন থমাস লেমার। বিরতির আগেই ৪৪ মিনিটে সুয়ারেজের গোলে ০-২ গোলে পিছিয়ে পড়ে বার্সা। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে হেরে যাওয়া দলটিকে এ সময় এতটাই নাজুক মনে হয়েছে, আরো বড় ব্যবধানেই যেন তারা পরাজিত হতে চলেছে।

তবে বিরতির পর আর কোন গোল হজম না করায় আরো বিব্রতকর পরিস্থিতি এড়াতে সক্ষম হয় কাতালান জায়ান্টরা। অবশ্য লাপোর্তা কোচ কোম্যানকে আরো সময় দেয়ার বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেটি রক্ষা করেছেন।

গতকালের হারে লা লিগার পয়েন্ট তালিকার নবম স্থানে নেমে গেছে বার্সেলোনা। অপরদিকে বার্সাকে হারানোর ফলে লিয়াল মাদ্রিদের সঙ্গে যৌথভাবে তালিকার শীর্ষে উঠে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

শনিবার অনুষ্ঠিত লা লিগার অন্য ম্যাচে ওসাসুনা ১-০ গোলে রায়ো ভায়োকানো এবং রিয়াল মায়োর্কা একই ব্যবধানে লেভান্তের বিপক্ষে জয়লাভ করেছে। গোলশুন্য ড্র হয়েছে ভ্যালেন্সিয়া বনাম কাডিজের মধ্যকার ম্যাচটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD