আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর রেকর্ড

আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর রেকর্ড

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল করার নুতন রেকর্ড করেছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১০ এবং ১১১তম গোল করে এই রেকর্ড গড়েন পর্তুগালের অধিনায়ক।

এর আগে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি ছিল ইরানের আলি দাই'র দখলে। ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০৯টি গোল করেছিলেন আলি দাই। ইউরো ২০২০ এ ফ্রান্সের বিপক্ষে ম্যাচে আলি দাই'র রেকর্ড ছুঁয়েছিলেন রোনালদো।

গোলের রেকর্ডের সঙ্গে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার ইউরোপিয়ান রেকর্ডও স্পর্শ করেছেন ৩৬ বছর বয়সী রোনালদো। ১৮০তম আন্তর্জাতিক ম্যাচ খেলে পুরুষ ফুটবলে স্পেনের সার্জিও রামোসের রেকর্ড ছুঁয়েছেন কিছুদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া এই ফুটবলার।

সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডটি মালয়েশিয়ার সোহ চিন অ্যানের দখলে, ১৯৬৯ থেকে ১৯৮৪ পর্যন্ত ১৯৫টি ম্যাচ খেলেছেন তিনি।

গত সপ্তাহে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ইরানের আলি দাই বাদে পুরুষ ফুটবলে ৯০ এর বেশি আন্তর্জাতিক গোল করেনি কোনো ফুটবলার।

সংবাদমাধ্যম আরটিইকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, আমি ভীষণ খুশি। শুধু রেকর্ড ভেঙেছি বলে নয়, পুরো দল একসঙ্গে যে বিশেষ মুহূর্তটি পেয়েছি তার জন্য।

আন্তর্জাতিক ফুটবলের পাশাপাশি রোনালদো ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট ইউরোপিয়ান কাপ/চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বোচ্চ গোল স্কোরার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD