টেস্টকে বিদায় জানাচ্ছেন মঈন

টেস্টকে বিদায় জানাচ্ছেন মঈন

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী। তবে জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এবং ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে যাবেন তিনি। করোনার কারণে এখন যেকোনো সিরিজ খেলার জন্য জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হয় ক্রিকেটারদের। তাই দীর্ঘ সময় ধরে পরিবার থেকেও দূরে থাকতে হয় তাদের। তবে পরিবার থেকে দীর্ঘ দিন ধরে দূরে থাকতে চান না মঈন।

বর্তমানে আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে আছেন মঈন। এরপর সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন তিনি। বিশ্বকাপ শেষে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ রয়েছে। অ্যাশেজের জন্য প্রায় দুই মাস জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে মঈনকে। তাই আইপিএল-টি টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ খেললে, দীর্ঘ সময় ধরে পরিবার থেকে দূরে না থাকতে হবে। এই দীর্ঘ সময়  পরিবার থেকে  দূরে  থাকতে  চান না বলেই টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেবেন  মঈন।

এজন্য ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এবং টেস্ট অধিনায়ক জো রুটকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৪ বছর বয়সী মঈন। এর আগেও টেস্ট ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন মঈন। ২০১৯ সালে অনির্দিষ্টকালের জন্য টেস্ট থেকে দূরে ছিলেন তিনি। দেশের হয়ে ৬৪ টেস্টে ব্যাট হাতে ৫টি সেঞ্চুরি ও ১৪টি হাফ-সেঞ্চুরিতে ২৯১৪ রান এবং বল হাতে ১৯৫ উইকেট নিয়েছেন মঈন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD