সাকিবের জন্য দুই সুখবর

সাকিবের জন্য দুই সুখবর

একই সাথে দু’টি সুখবর পেলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসি’র জুলাই মাসের সেরা ক্রিকেটার এবং টি- টোয়েন্টি ফরমেটে আবারও শীর্ষ অলরাউন্ডার হলেন তিনি। জিম্বাবুয়ে সিরিজে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত নৈপুণ্যের স্বীকৃতি পেলেন সাকিব আল হাসান। 

বেশ কিছুদিন ধরে ক্রিকেটের সীমা ছাড়িয়ে বাংলাদেশের সবচেয়ে বিজ্ঞাপনের নাম সাকিব আল হাসান। আরো একবার তিনি বিশ্ব দরবারে বাংলাদেশকে উচু করে ধরলেন। 

মাত্র কদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ১৫ বছর পাড় করলেন সাকিব আল হাসান। তারপর প্রবল প্রতাপশালী অস্ট্রেলিয়াকে ৫ ম্যাচের টি- টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে নাস্তানাবুদ করে বাংলাদেশ। তাতে সিরিজ সেরার পুরস্কার জেতেন সাকিব আল হাসান। মন্থর পিচে ব্যাট করে ৫ ইনিংসে করেন ১১৪ রান। আর বল ঘুরিয়ে তুলে নেন ৭ উইকেট। আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের ডাবল পূর্ণ করেন। এমন পারফরম্যান্সে ২০১৭ সালের অক্টোবরের পর, সাকিব আবারও চলে আসেন টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। অবশ্য এর আগেই ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন সাকিব। 

জুলাই মাসটাও দারুণ কেটেছে সাকিব আল হাসানের। ব্যাট-বল দুটোই কথা বলেছে এই অলরাউন্ডারের। তার একটা পেয়েছেন মাস না ঘুরতেই। অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়রকে পিছনে ফেলে আইসিসির মাস সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নেন সাকিব।

জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজে সেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব। এরপর চলতি মাসে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়েও রাখেন অবদান, হন সিরিজ সেরা। মুশফিকুর রহিমের পর দ্বিতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে চলতি বছরই শুরু হওয়া এই পুরস্কার জিতলেন সাকিব আল হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD