বেটিসের বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

বেটিসের বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

স্প্যানিশ লা লিগা

ডিফেন্ডার ডানি কারভাহালের দেয়া গোলে শনিবার রিয়াল বেটিসকে ১-০ ব্যবধানে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সেভিয়ার মাঠে ম্যাচের ৬১ মিনিটে জয়সূচক গোলটি বরেন কারভাহাল।

তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে রিয়াল এখন লিগ টেবিলের শীর্ষে। মঙ্গলবার গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোর ডেডলাইন শেষ হবার আগে পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পের সম্ভাব্য চুক্তি দলীয় শক্তিকে আরো বাড়িয়ে দেবে। ইতোমধ্যেই ফরাসি এই তরুণকে দলে পেতে ১৬০ মিলিয়ন ইউরো প্রস্তাব দেয় রিয়াল মাদ্রিদ। অবশ্য পিএসজি তা প্রত্যাখান করেছে। এ সম্পর্কে রিয়াল বস কার্লো আনচেলত্তি বলেন, ‘এটা পুরোটাই ক্লাবের বিষয়, তারা এ ব্যপারে কাজ করছে।’

গত মৌসুম শেষে জিনেদিন জিদানের পদত্যাগের পর পুনরায় মাদ্রিদে ফিরে আসে ইতালিয়ান কোচ আনচেলত্তি। এতদিন পর্যন্ত জিদানের নজরের বাইরে থাকা গ্যারেথ বেল ও ইসকোকে আবারো কাল মূল একাদশে নামিয়েছিলেন আনচেলত্তি। যথারীতি এই দুই অভিজ্ঞ খেলোয়াড় নিজেদের নামের প্রতি সুবিচার করেছেন।

সান্তিয়াগো বার্নাব্যুর চলমান সংষ্কার কাজের জন্য লস ব্ল্যাঙ্কোসরা আগামী ১১ সেপ্টেম্বরের আগ পর্যন্ত ঘরের মাঠে কোন ম্যাচ খেলতে পারবেনা। কিন্তু সেভিয়া ও ভ্যালেন্সিয়াকে গোল ব্যবধানে পিছনে ফেলে লা লিগা টেবিলের প্রথম স্থানটি দখল করতে গ্যালাকটিকোদের একটুও অসুবিধা হয়নি।

আনচেলত্তি অবশ্য বলেন, ‘এখনো অনেক জায়গায় আমাদের উন্নতি করতে হবে। তবে দলের ভারসাম্য ঠিক আছে। প্রাক-মৌসুমটা আমাদের ভাল কাটেনি। অনেক খেলোয়াড়ই দেরীতে যোগ দিয়েছে। তারপরেও আমি সন্তুষ্ট।’

আগের দুই ম্যাচ দুটি ড্র নিয়ে মৌসুমে এখনো জয়ের দেখা পায়নি বেটিস। সেভিয়ার বেনিটো ভিয়ামারিনে অভিজ্ঞ কোচ ম্যানুয়েল পেলেগ্রিনিসহ পাঁচজন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখানো হয়েছে। ম্যাচের শুরু থেকেই দুই দল দারুণ বিপদজ্জনক ছিল। সাত মিনিটে মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিটাওয়ের একটি শট দারুণ দক্ষতায় রুখে দেন বেটিস গোলরক্ষক রুই সিলভা। এর কিছুক্ষন পরেই নাবিল ফেকিরের দুর পাল্লার শট আটকে দেন থিবো কোর্তোয়া। ৫৩ মিনিটেন করিম বেনজেমা মাদ্রিদকে এগিয়ে দিলেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। কিন্তু ৬১ মিনিটে কারভাহাল আর কোন ভুল করেনি। বেনজেমার ক্রস থেকে রাইট-ব্যাক কারভাহাল ডেডলক ভাঙ্গেন। মাদ্রিদ সেন্টার-ব্যাক ডেভিড আলাবা বেটিসকে প্রায় সমতাসূচক গোল উপহার দিয়ে দিয়েছিলেন। কিন্তু সৌভাগ্যক্রমে তিনি আত্মঘাতি গোলের লজ্জা থেকে দলকে রক্ষা করেন। বদলী হিসেবে ম্যাচে শেষভাগে মাঠে নেমেছিলেন এডেন হ্যাজার্ড।

এদিকে দিনের শুরুতে ইউসেফ এন-নেসরির হেডে এলচের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে সেভিয়া। এর ফলে জুলেন লোপেতেগুয়ের দল তিন ম্যাচে অপরাজিত থেকে সাত পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে মাদ্রিদের থেকে পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

মরোক্কান ফরোয়ার্ড এন-নেসরি বিরতির ঠিক আগে মৌসুমের দ্বিতীয় গোল করে দলকে সেভিয়াকে সমতায় ফেরান। এর আগে ডিফেন্ডার এনজো রোকোর ১১ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক এলচে। গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা সেভিয়া এবার আবারো শিরোপা চ্যালেঞ্জের পথে প্রতিপক্ষ দলগুলোর জন্য হুমকি হয়ে উঠতে পারে।

অন্য ম্যাচে, ১৯ বছর বয়সী অ্যাটাকার এ্যান্ডর বারেনেটজিয়ার গোলে লেভান্তেকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে রিয়াল সোসিয়েদাদ। একই ব্যবধানে সেল্টা ভিগোর বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে অ্যাথলেটিক বিলবাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD