‌ওয়ানডেতে জয়ে শুরু বাংলাদেশের

‌ওয়ানডেতে জয়ে শুরু বাংলাদেশের

হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে শুভ সূচনা করল বাংলাদেশ। এটি রানের দিক থেকে বাংলাদেশের চতুর্থ বৃহত্তম জয়। ম্যাচ সেরা লিটন দাসের সেঞ্চুরির পর সাকিব আল হাসানের ৫ উইকেট শিকারের দিনে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। এই জয়ে ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের পয়েন্ট বেড়ে হল ৬০।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৬ রান জড়ো করে বাংলাদেশ। দলের পক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেন ওপেনার লিটন কুমার দাস। ক্যারিয়ারে এটি তার চতুর্থ শতক। ১১৪ বলে ৮টি চারের সহায়তায় ১০২ রান করেন তিনি।

এছাড়া বাংলাদেশের হয়ে ঝড়ো ইনিংস খেলেন আফিফ হোসেন ধ্রুব। মাত্র ৩৫ বলে তার ব্যাট থেকে আসে ৪৫ রান। চওড়া ছিল মেহেদী হাসান মিরাজের ব্যাটও, যিনি ২৫ বলে ২৬ রান করেন। তবে নীরবেই দলের প্রতিরোধ গড়ে তোলার কাজ করেন ‘সাইলেন্ট কিলার’ মাহমুদুল্লাহ রিয়াদ। লিটনের সঙ্গে পঞ্চম উইকেটে ৯৩ রানের জুটি গড়ার পথে ৫২ বলে ৩৩ রান করেন তিনি।

জিম্বাবুয়ের পক্ষে এদিন লুক জংওয়ে শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা।

২৭৭ রানে জয়ের লক্ষ্যে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। মিডল অর্ডারে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ব্রেন্ডন টেলর (৩১ বলে ২৪), অভিষিক্ত ডিওন মায়ার্স (২৪ বলে ১৮) ও রেগিস চাকাভা। অধিনায়ক টেলর ও মায়ার্স সাজঘরে ফিরলেও মারকুটে ভঙ্গিমায় ব্যাটিং চালিয়ে যান চাকাভা।

তবে চাকাভাকে ফিরতে হয় ফিফটি করার পরই। ৫১ বলে ৫৪ রান করে সাকিব আল হাসানের শিকারে পরিণত হন চাকাভা, যিনি এর আগে শিকার করেন আরও তিনটি উইকেট। শেষপর্যন্ত সাকিব একাই পেয়েছেন পাঁচটি উইকেট। ১২১ রানে সাকিবের শিকার হয়ে রিচার্ড এনগারাভা সাজঘরে ফিরলে শেষ ব্যাটসম্যান টিমিসেন মারুমা মাঠে নামেননি। এতে ১৫৫ রানের বিশাল জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে পাঁচ উইকেট পাওয়া সাকিব ৯.৫ ওভার বল করে মাত্র ৩০ রান খরচ করেন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD