বার্সেলোনায় মেসির নতুন চুক্তি!

বার্সেলোনায় মেসির নতুন চুক্তি!

১ জুলাই লিওনেল মেসির সঙ্গে চুক্তি শেষ হয়েছে বার্সেলোনার। আর্জেন্টিনার এই মহাতারকা এখন ফ্রি খেলোয়াড়। ইতোমধ্যে ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সেন্ট জার্মেই তাঁকে পেতে আগ্রহী। এখন গোটা ইউরোপ জুড়েই চলছে অর্থনৈতিক মন্দা। তার শিকার এফসি বার্সেলোনাও। সঙ্কট এতটাই তীব্র যে, ছয়বারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিকে ধরে রাখতে তাঁর ক্লাব আদৌ বিশাল অঙ্কের টাকা খরচ করবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। তবে ফুটবল জাদুকর লিওনেল মেসিকে যে সহজে ছেড়ে দেবে না বার্সেলোনা তা স্পষ্ট।

এই পরিস্থিতিতে মেসি এবং তাঁর ক্লাবের হয়ে কথা বলেছেন লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস। তিনি স্পষ্ট করে বলেছেন, মেসিকে ক্যাম্প ন্যুতে থাকতে হলে চুক্তির অঙ্কে বড় ধরনের কাট-ছাঁট মেনে নিতে হবে।

গত চার বছর বার্সেলোনায় মেসির চুক্তির অঙ্ক ছিল পাঁচশো মিলিয়ন ইউরোরও বেশি। এই প্রসঙ্গ তুলে তেবাস জানান, আগের শর্তে মেসি বার্সেলোনায় সই করতে পারবে না। সেটা একপ্রকার অসম্ভব। তিনি বলেন, ‘আমার মনেহয় না ইউরোপের কোনও ক্লাব ঐ পরিমাণ টাকা খরচ করতে পারবে।’ তেবাস ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সেন্ট জার্মেই প্রসঙ্গে বলেন, ‘ওরা ওই টাকা দিতে পারবে না।’ তার ব্যাখ্যাও দিয়েছেন তেবাস। জানান, করোনাভাইরাস মহামারিতে ২৭০ মিলিয়ন ইউরো লোকসান করেছে সিটি। বলেন, ‘আমার মনেহয় না ওরা মেসির আগের সমতুল টাকা দিয়ে চুক্তি করবে। যদি করে তবে অর্থনৈতিক মন্দা ডেকে আনবে।’

বেঁধে দেওয়া নতুন বেতন কাঠামোর কারণে চলতি গ্রীষ্মে এখনও কোনও খেলোয়াড়কে দলভুক্ত করেনি বার্সেলোনা। যদিও মেসির সঙ্গে চুক্তি সেরে ফেলতে তারা নিয়মে হেরফের ঘটাতেও পারে। আপাতত চেষ্টা চলছে অন্তত দু’বছরের চুক্তিতে মেসিকে সই করানোর। তবে মেসি এখন কোপা আমেরিকা জয়ের স্বপ্নে বিভোর। রবিবার ভোরেই শিরোপা জয়ে লড়বে আর্জেন্টিনা স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD