ইংল্যান্ডের ড্র গ্রুপ শীর্ষে চেক

ইংল্যান্ডের ড্র গ্রুপ শীর্ষে চেক

জিতলেই নকআউট পর্ব নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে ড্র করল ইংল্যান্ড। তবে বল দখলে ইংলিশরা এগিয়ে থাকলে‌ও প্রতিপক্ষ শিবিরে কাঁপন ধরায় স্কটল্যান্ডই বেশি। ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি। গোল করার দারুণ সুযোগ মিস করে ইংল্যান্ডও। তাতে ড্র ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে প্রতিবেশি দুই দেশ। শুক্রবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ডি’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এই ড্রয়ে নকআউট পর্বের আশা জিইয়ে রাখল স্কটল্যান্ড। দিনের অপর ম্যাচে ক্রোয়েশিয়া ও চেক প্রজাতন্ত্রের ম্যাচ ১-১ গোল ড্র হওয়ায় সুযোগটা বেড়েছে তাদের। দুই ম্যাচ শেষে সমান চার পয়েন্ট চেক ও ইংল্যান্ডের। স্কটল্যান্ড ও ক্রোয়েশিয়ার পয়েন্ট ১।

খেলা ৪ মিনিটেই ইংল্যান্ডকে বড় বাঁচিয়ে দেন জন স্টোন্স। চে অ্যাডামসের জোরালো শট ডি-বক্সে থেকে দারুণ দক্ষতায় ব্লক করেন রক্ষণভাগের এই খেলোয়াড়। সেই স্টোন্সই সাত মিনিট পর দলকে এগিয়ে দিতে পারতেন। কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ এক হেড নিয়েছিলেন তিনি। কিন্তু পোস্টে লেগে ফিরে আসে বল।

পরের মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে ম্যাসন মাউন্টকে ভালো ক্রস দিয়েছিলেন রাহিম স্টার্লিং। তবে মাউন্টের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৯ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ নষ্ট করেন হ্যারি কেন। রিস জেমসের ক্রস থেকে লাফিয়ে যে হেড নেন তা লক্ষ্যভ্রষ্ট হয়।

পরের মিনিটে এগিয়ে যেতে পারতো স্কটল্যান্ডও। কিয়েরেন টিয়ের্নির ক্রস থেকে জোরালো এক শট নিয়েছিলেন স্টিফেন ও'ডোনেল। ঝাঁপিয়ে পড়ে দারুণ দক্ষতায় শট ঠেকান গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। ফলে গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয় দুই দলকে।

দ্বিতীয়ার্ধে‌ও আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। কিন্তু কোনো দল গোলের দেখা পায়নি। ফলে ১ পয়েন্ট করে নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেক রিপাবলিক। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ড। ১ পয়েন্ট করে নিয়ে ক্রোয়েশিয়া তিনে ও স্কটল্যান্ড চারে আছে।

গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে আগামী মঙ্গলবার চেক রিপাবলিকের মুখোমুখি হবে ইংল্যান্ড। একই সময়ে স্কটল্যান্ডের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

চেক প্রজাতন্ত্র ১-১ ক্রোয়েশিয়া

এর আগে, চেক প্রজাতন্ত্রের সঙ্গে ১-১ গোলে ড্র করায় পরের পর্বে যাওয়ার রাস্তা কঠিন করে ফেলল গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। শুক্রবার প্রথমার্ধে চেক প্রজাতন্ত্রকে এগিয়ে দেন প্যাট্রিক শিক। দেজান লভরেন ফাউল করেন চেক প্রজাতন্ত্রের ফুটবলারকে। পেনাল্টি থেকে গোল করেন শিক। তবে পেনাল্টি নিয়ে তৈরি হয় বিতর্ক। ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে পেনাল্টি দেওয়া হয়। কিন্তু ফুটবল বিশেষজ্ঞরা বলেন, সেটি পেনাল্টি ছিল না।

দ্বিতীয়ার্ধে ক্রোয়েশিয়ার হয়ে সমতা ফেরান ইভান পেরিসিচ। বিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ান তিনি। উল্লেখ্য, পাঁচ বছর আগেও ইউরো কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবারও ম্যাচ ড্র হয়েছিল। সেই ম্যাচেও গোল করেছিলেন পেরিসিচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD