‌ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে মিরাজ দ্বিতীয় স্থানে

‌ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে মিরাজ দ্বিতীয় স্থানে

আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে রাজসিক উত্থান ঘটেছে বাংলাদেশী ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের। জাতীয় দলের তরুণ এই অলরাউন্ডার বোলারদের র‍্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।

চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন মিরাজ। বল হাতে নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতি পান র‍্যাংকিংয়ের শীর্ষ পাঁচে জায়গা করে নিয়ে। এবার এগিয়েছেন তিন ধাপ। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে আইসিসি ওয়ানডে র‍্যাংকিং হালনাগাদ করেছে। এই দুই ম্যাচে মিরাজ পেয়েছেন ৭ উইকেট। বল হাতে লঙ্কানদের ভোগানোর পর এগিয়েছেন র‍্যাংকিংয়ে। বর্তমানে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় দুই নম্বরে আছেন তিনি।

মিরাজের উন্নতিতে এক ধাপ করে অবনমন ঘটেছে মুজিব উর রহমান, ম্যাট হেনরি ও জাসপ্রিত বুমরাহর। তারা যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেন। ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে থাকা কাগিসো রাবাদা, ক্রিস ওকস ও জশ হ্যাজলউডের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

মিরাজ ছাড়াও শীর্ষ দশে আছেন আরেক বাংলাদেশী বোলার মুস্তাফিজুর রহমান। তারকা এই পেসার বল হাতে দারুণ ছন্দে থাকার সুখবর হিসেবে জায়গা করে নিয়েছেন নবম স্থানে, এগিয়েছেন ৮ ধাপ। তার উত্থানে এক ধাপ পিছিয়ে প্যাট কামিন্স অবস্থান করছেন দশম স্থানে।

আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট নিয়ে  বাংলাদেশী ক্রিকেটার মুশফিকুর রহিম আছেন ১৪তম স্থানে।

জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮৪ রানের ঝলমলে ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে খেলেছেন ১২৫ রানের অনবদ্য ইনিংস।

এই দুই ইনিংসে টানা দুই ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হওয়ার পাশাপাশি পুরস্কার পেলেন র‍্যাংকিংয়ের টেবিলেও। মুশফিকুর রেটিং পয়েন্ট এখন ৭৩৯, যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ পয়েন্ট। এই রেটিং নিয়ে তিনি উঠে এসেছেন তালিকার ১৪তম স্থানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD