জয়ের অপেক্ষায় শ্রীলঙ্কা

জয়ের অপেক্ষায় শ্রীলঙ্কা

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ

পাল্লেকেলেতে শেষ টেস্ট জিততে শ্রীলঙ্কার দরকার আর ৫ উইকেট, বাংলাদেশের এখনো প্রয়োজন ২৬০ রান। ৪৩৭ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ১৭৭ রান তোলে টাইগাররা। এর আগে ৯ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল ২৫১ রান।

কখনও বিশাল বাঁক নিচ্ছে বল। আবার কখনও তা চমকে দেয়া বাউন্স। ব্যাটসম্যানদের জন্য পাল্লেকেলের উইকেট যেনো এক মৃত্যুকুপ। যে বলটিতে মুশফিক আউট হলেন কিছুই করার ছিলোনা। ১৭১ রানে তার বিদায়েই শেষ হয় সফরকারীদের টপ আর মিডল অর্ডারের সব প্রতিরোধ।

৪৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে, টাইগাররা প্রথম উইকেট হারায় ৩১ এ। আরো একবার স্পিনের ফাঁদে পা দিলেন সিরিজে টানা তিন হাফসেঞ্চুরি পাওয়া তামিম ইকবাল। তবে সাইফ হাসান আর নাজমুল হোসেন শান্তদের জন্য ফাঁদ পাততে হয়নি। তারা নিজেরাই উইকেট বিলিয়েছেন। ৩৪ এ সাইফ আর শান্ত ফেরেন ২৬ রানে। অধিনায়ক মুমিনুলও বলের মেধায় বিভ্রান্ত হন, বুঝে খেলতে পারেননি।

এর আগে প্রথম ইনিংসে ২৪২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দিনের শুরুতেই হারায় ম্যাথিউসের উইকেট। ব্যাক্তিগত ৬৬ তে অধিনায়ক দিমুথ করুনারতেœকে প্যাভিলিয়নে পাঠান সাইফ হাসান।

তাইজুল-মিরাজদের স্পিনে সকালের সেশনেই পরিস্কার হয়ে যায় উইকেট ব্যাটসম্যানদের কতটা পরীক্ষা নেবে। টেস্টে আটবার পাঁচ উইকেট শিকার বাংলাদেশের স্পিনার তাইজুলের। এরপরই ৪৩৭ রানের লিড দিয়ে ইনিংস ঘোষণা করে দিমুথ করুনারত্নের দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD