মরিনহোকে বরখাস্ত করলো টটেনহ্যাম

মরিনহোকে বরখাস্ত করলো টটেনহ্যাম

হোসে মরিনহোকে ছাঁটাই করেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার্স। ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে এক বিবৃতিতে মরিনহো ও তার কোচিং স্টাফের সঙ্গে চুক্তি শেষ করার কথা জানিয়েছে টটেনহ্যাম।

মরিনহোকে বিদায় জানিয়ে ক্লাবের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বিবৃতিতে বলেছেন, 'ক্লাবের অনেক চ্যালেঞ্জিং সময়ের মধ্যে জোসে এবং তার কোচিং কর্মীরা আমাদের সঙ্গে ছিলেন। জোসে একজন সত্যিকারের পেশাদার যিনি মহামারী চলাকালীন প্রচুর সম্পৃক্ততা দেখিয়েছিলেন। ব্যক্তিগতভাবে আমি তার সঙ্গে কাজ করে উপভোগ করেছি এবং দুঃখের বিষয় যে আমাদের পরিকল্পনা কার্যকর হয়নি। তিনি এখানে সবসময় স্বাগত থাকবেন এবং আমি তাকে এবং তার কোচিং কর্মীদের অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই।'

টটেনহ্যামের সাবেক কোচ মাওরিসিও পচেত্তিনোর ছাঁটাই হওয়ার পর দলটির দায়িত্ব নিয়েছিলেন মরিনহো। ১৮ মাস পূরণ না হতেই ছাঁটাই হতে হলো তাকে। গত মৌসুমের মাঝে দায়িত্ব নেওয়া এ কোচ পুর্ণ মৌসুম শুরু করতে পেরেছিলেন পেয়েছিলেন এবারই। আর এ মৌসুমের শুরুটাও ছিল দারুণ। কিন্তু সাম্প্রতিক সময়ে ছন্দ হারায় দলটি।

সবশেষ পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পায় স্পার্সরা। তাতে চ্যাম্পিয়ন্স লিগের আগামী আসরে জায়গা করে নেওয়া কঠিন হয়ে ওঠে দলটির জন্য। এমনকি ইউরোপা লিগে খেলাও কঠিন হয়ে গিয়েছে। ৫০ পয়েন্ট নিয়ে আছে তালিকার সাত নম্বরে। এমনকি এ বছরই নিজের ক্যারিয়ারে প্রথমবারের মতো লিগে ১০ ম্যাচ হারার স্বাদও পেয়েছেন এ পর্তুগিজ কোচ।

সময়টা ভালো না গেলেও তাকে ছাঁটাইয়ের তেমন বড় গুঞ্জন ছিল না। যদিও এফএ কাপ থেকে বিদায়ের পর কিছুটা আলোচনা হয়েছিল। তবে জানা গেছে, ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে ক্লাব কর্তৃপক্ষের বাদানুবাদের কারণেই ছাঁটাই হয়েছেন মরিনহো। সকালে সকালে মাঠে যাওয়া নিয়ে অস্বীকৃতি জানিয়েছিলেন। যা মানতে পারেনি স্পার্স কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত তাকে ছাঁটাই করে তারা।

এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর এক বছরের বেশি সময় কোনো দলের দায়িত্বে ছিলেন না মরিনহো। ২০১৯ সালের নভেম্বরে চার বছরের চুক্তিতে স্পার্সের দায়িত্ব নিয়েছিলেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD