শ্রীলঙ্কা গেলো বাংলাদেশ ক্রিকেট দল

শ্রীলঙ্কা গেলো বাংলাদেশ ক্রিকেট দল

শ্রীলংকার বিপক্ষে শেষ পর্যন্ত লড়াইয়ের মানসিকতা দেখাতে চায় বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ কথা জানান দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজন। তাঁর মতে, লঙ্কানদের হারানোর সামর্থ্য রয়েছে টাইগারদের। 

সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজ আর নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই সিরিজে হোয়াইটওয়াশ। একের পর এক নিজেদের সামর্থ্যরে প্রমাণ দিতে ব্যর্থ হচ্ছে টাইগাররা। তার উপর এই সিরিজে নেই দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। টিম লিডার খালেদ মাহমুদ সুজনের মতে, অভিজ্ঞতা কিংবা দক্ষতায় পিছিয়ে নেই বাংলাদেশ। শুধু ব্যাট-বলের রসায়নটা দরকার। ২০১৭ সালে শ্রীলঙ্কার মাটিতে সবশেষ টেস্ট ম্যাচটি ছিলো বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা মুহূর্ত। নিজেদের শততম টেস্টে সেবার লঙ্কানদের ৪ উইকেট হারায় মুশফিকুর রহিমের দল। এবারো সেই লড়াকু মানসিকতা দেখতে চান সাবেক বাংলাদেশ অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। 

এই সিরিজে বাংলাদেশের ভয়হীন ক্রিকেট দেখতে চান সুজন। তিনি বলেন, 'যে মানসিকতা দুই বছর আগে দেখে এসেছি, সেই মনোভাবটা দেখতে চাই, খেলোয়াড়রা জান দিয়ে লড়াই করবে, চেষ্টা করবে। আক্রমণাত্মক ও ইতিবাচক ক্রিকেট খেলতে হবে। ফলাফল যাই হোক, লড়াই যেন করতে পারি।' 

৪১ সদস্যের দল নিয়ে চার্টার্ড বিমানে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কায় পৌঁছার পর তিনদিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলন করার সুযোগ পাবেন মুমিনুল হক, তামিম ইকবালরা। 
 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD